Inqilab Logo

শনিবার ২১ সেপ্টেম্বর ২০২৪, ০৬ আশ্বিন ১৪৩১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

মাগুরার মহম্মদপুরের ঝামায় শতবর্ষের নৌকাবাইচ অনুষ্ঠিত

মাগুরা থেকে স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৬ অক্টোবর, ২০২২, ১১:০২ পিএম

মাগুরার মহম্মদপুর উপজেলার ঝামা বাজার এলাকায় মধুমতি নদীতে শতবর্ষের ঐতিহ্যবাহী নৌকা বাইচ মেলার পুরস্কার বিতরণ করেন প্রধান অতিথি মাগুরা-২ আসনের সংসদ সদস্য এড, বীরেন শিকদার। মহম্মদপুর উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান মোছা: বেবী নাজনীন মেলার উদ্বোধন করেন, মেলা কমিটির সভাপতি সাবেক চেয়ারম্যান এম, রেজাউল করিম চুন্নু অনুষ্ঠানে সভাপতিত্ব করেন, বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন অতিরিক্ত পুলিশ সুপার মোঃ কলিমুল্লাহ।

এসময় উপস্থিত ছিলেন থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা অসিত কুমার রায়, মহম্মদপুর সদর ইউপি'র চেয়ারম্যান মোঃ ইকবাল আক্তার কাফুর উজ্জল প্রমুখ।

এ নৌকাবাইচ উপলক্ষে নদীর দুপাড়ে বসে মেলা। হাজার হাজার নারী পুরুষ নৌকাবাইচ দেখতে ভীড় করে নদীর দুপাড়ে। নদীর দুপাড় মানুষের মিলন মেলায় পরিণত হয়। নৌকাবাইচে দেশের বিভিন্ন এলাকা থেকে টি নৌকা প্রতিযোগিতায় অংশগ্রহণ করে। প্রতিযোগিতায় ২টি গ্রুপে ৪ টি নৌকা অংশগ্রহণ করে। কালাই গ্রুপে ঢুসরাইলের আতিকুর রহমান ও ঢালাই গ্রুপে কালী শংকরপুরের কবির হোসেন এর নৌকা প্রথম পুরস্কার পায়। প্রতিযোগিতা শেষে প্রধান অতিথি বিজয়ীদের মধ্যে পুরস্কার প্রদান করেন।

উল্লেখ্য, প্রতিবছর দুর্গাপূজার পরদিন এ নৌকাবাইচ অনুষ্ঠিত হয়ে আসছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ