Inqilab Logo

বৃহস্পতিবার, ০৯ মে ২০২৪, ২৬ বৈশাখ ১৪৩১, ২৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

অরাজকতা-নাশকতা প্রশ্রয় দেওয়া হবে না : র‌্যাব মহাপরিচালক

গোপালগঞ্জ জেলা সংবাদদাতা : | প্রকাশের সময় : ৩ অক্টোবর, ২০২২, ১২:০০ এএম

র‌্যাবের নবনিযুক্ত মহাপরিচালক এম. খুরশীদ হোসেন বলেছেন, দেশে জঙ্গিবাদ, সন্ত্রাসবাদ ও মাদকের বিরুদ্ধে প্রধানমন্ত্রীর জিরো টলারেন্স নীতির আলোকে অভিযান অব্যাহত থাকবে। কোনো ধরনের অরাজকতা ও নাশকতার প্রশ্রয় দেওয়া হবে না। র‌্যাব ফোর্সের প্রতিটি সদস্য মুক্তিযুদ্ধের চেতনা ও মূল্যবোধ বুকে ধারণ করে দেশের আইনশৃঙ্খলা রক্ষায় প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে নিরালসভাবে কাজ করে যাবে র‌্যাব।
গতকাল বিকেল সাড়ে ৩টায় র‌্যাবের মহাপরিচালক হিসেবে যোগদানের দ্বিতীয় দিন গোপালগঞ্জের টুঙ্গিপাড়ায় জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সমাধিতে শ্রদ্ধা নিবেদন শেষে সাংবাদিকদের উদ্দেশে তিনি এসব কথা বলেন।
র‌্যাব প্রধান বলেন, বাংলাদেশ আজ বিশ্বের বুকে উন্নয়নের রোল মডেল। প্রধানমন্ত্রীর নেতৃত্বে দেশ আজ উন্নয়নের অগ্রযাত্রায় এগিয়ে যাচ্ছে। র‌্যাব এদেশের সকল শ্রেণি পেশার সাধারণ মানুষের কাছে আস্থা, নির্ভরতা ও নিরাপত্তার প্রতীক। মানুষের ভালবাসার প্রতীক। যারা এ দেশের অপশক্তি, যারা সন্ত্রাসী, যারা মাদক ব্যবসায়ী তাদের কাছে র‌্যাব হলো আতঙ্কের প্রতীক। অতএব র‌্যাব তার প্রচলিত আইন ও বিধি বিধান মেনেই কাজ করে। দেশের আইনশৃঙ্খলা পরিস্থিতি সমুন্নত রেখে আমরা দেশের উন্নয়নের অগ্রযাত্রায় অংশীদার হয়ে কাজ করে যাব।
র‌্যাব প্রধান তার বক্তব্যের শুরুতে এলিট ফের্সের মতো একটি বাহিনীর মহাপরিচালকের দায়িত্ব দেওয়ার জন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন। প্রধানমন্ত্রীর নির্দেশে তিনি এই বাহিনীকে এক অনন্য উচ্চতায় নিযে যেতে কাজ করবেন বলে আশাবাদ ব্যক্ত করেন।
র‌্যাবের লিগ্যাল ও মিডিয়া উইংয়ের পরিচালক উইং কমান্ডার খন্দকার আল মঈন, অতিরিক্ত মহাপরিচালক (অপস) কর্নেল মো. কামরুল হাসান, অতিরিক্ত মহাপরিচালক (প্রশা) ও ডিআইজি ইমতিয়াজ আহমেদসহ ঊর্দ্ধতন কর্মকর্তা, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মাহবুব আলী খান, টুঙ্গিপাড়া আওয়ামী লীগের সহ-সভাপতি ইলিয়াস হোসেন, টুঙ্গিপাড়া পৌরসভার মেয়র তোজাম্মেল হক টুটুল, টুঙ্গিপাড়া পৌর আওয়ামী লীগের সভাপতি সাইফুল ইসলাম এসময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন।
এর আগে র‌্যাবের মহাপরিচালক এম. খুরশীদ হোসেন জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সমাধিতে পুষ্পস্তাবক অর্পণ করে শ্রদ্ধা নিবেদন করেন। এরপর তিনি ৭৫’র ১৫ আগস্ট বঙ্গবন্ধু, বঙ্গমাতা ফতিলাতুন্নেসা মুজিবসহ নিহত সকল শহীদদের আত্মার মাগফেরাত কামনা করে দোয়া ও মোনাজাতে অংশ নেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ