Inqilab Logo

মঙ্গলবার ২৪ সেপ্টেম্বর ২০২৪, ০৯ আশ্বিন ১৪৩১, ২০ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

যশোরে ‘অপারেশন সুন্দরবন’ টিম

যশোর ব্যুরো | প্রকাশের সময় : ২ অক্টোবর, ২০২২, ৭:৫২ পিএম

র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়নের (র‌্যাব) দুঃসাহসিক অভিযান নিয়ে নির্মিত হয়েছে ‘অপারেশন সুন্দরবন’। গেলো ২৩ সেপ্টেম্বর দেশের প্রেক্ষাগৃহে মুক্তি পেয়েছে সিনেমাটি। বর্তমানে দ্বিতীয় সপ্তাহে সিনেমাটি প্রদর্শিত হচ্ছে। এমন সময়ে এসেও প্রচারণায় ব্যস্ত সময় পার করছে ‘অপারেশন সুন্দরবন’ টিম।

এর অংশ হিসেবে রবিববার সিনেমাটির প্রচারে যশোরে আসে ‘অপারেশন সুন্দরবন’ টিম। এদিন দুপুরে শহরের লাল দীঘি হরিসভা মন্দিরে দর্শকে মুগ্ধ হয়েছেন এই সিনেমার সদস্যরা। সিনেমাটির নায়িকা নুসরাত ফারিয়া, নায়ক সিয়াম আহমেদ ও রোশানকে পেয়ে মেতেছে দর্শকরাও। তাদের দেওয়া হয়েছে সংবর্ধনা।

সংবর্ধনার আয়োজন করে যশোরের সাংস্কৃতিক সংগঠন তির্যক যশোর। সংবর্ধনা শেষে চিত্র নায়ক সিয়াম বলেন, বাংলা সিনেমার জাগরণ শুরু হয়ে গেছে। এই জাগরণের প্রয়োজন ছিলো। দর্শক আবার নতুন করে হলে সিনেমা হলে আসতে শুরু করেছে এটা নিঃসন্দেহে বাংলা সিনেমার জন্য ভালো দিক। অপারেশন সুন্দরবন দর্শকদের কি মেসেজ দিলো? সেটা উল্লেখযোগ্য কোন বিষয় না। আমরা সিনেমাটি বানিয়েছি সুন্দরবনের ইতিহাস জানাতে। বিশ্বের সর্ববৃহৎ ম্যানগ্রোভ বন সুন্দরবনকে দস্যুমুক্ত কিভাবে হয়েছে। এখানকার প্রান্তিক জনগোষ্ঠীর বসবাস সেটাই জানানোর জন্য এই সিনেমা। আশাকরি দর্শক এই সিনেমাটি দেখে মুগ্ধ হবে।

দুঃসাহসিক অভিযানের ঘটনায় নির্মিত হয়েছে ‘অপারেশন সুন্দরবন’ কয়েকটি দৃশ্য স্মৃতিচারণ করে এই অভিনেতা আরো বলেন, দীর্ঘ চার বছর ধরে এই সিনেমার কলাকুশলীরা সময় শ্রম দিয়েছে। চারটা বছর একটা ছবির সাথে থাকাটা অনেক বড় বিষয়। প্রায় ১৫ শ" শিল্পী কলাকুশলীরা এই সিনেমার জন্য কাজ করেছে। যাতে দর্শকদের সেরাটা দিতে পারি। এতো কষ্ট করেও যদি আপনারা হলে না আসেন; তাহলে কষ্টটা বৃথা যাবে। তাই দর্শকরা হলে আসেন; হলকে ভালোবাসেন। অনেক ভালো ভালো সিনেমা মুক্তি পাচ্ছে; আরো কিছু সিনেমাও অপেক্ষায় রয়েছে। আপনারা হলে আসলে দেখবেন বাংলা সিনেমা আবার আগের জায়গায় চলে এসেছে। আবার দর্শকদের হল মুখী করতে ভালো ভালো সিনেমাও নির্মাণ হচ্ছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ