Inqilab Logo

বুধবার, ০১ মে ২০২৪, ১৮ বৈশাখ ১৪৩১, ২১ শাওয়াল ১৪৪৫ হিজরী

শেখ হাসিনার সরকারের সময় সকল ধর্মের মানুষ শান্তিতে বসবাস করছে - এমপি শাওন

ভোলা জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ২ অক্টোবর, ২০২২, ৭:৪৯ পিএম

শেখ হাসিনার সরকারের সময় সকল ধর্মের মানুষ শান্তিতে বসবাস করছে। সাম্প্রদায়িক সম্প্রীতির ক্ষেত্রেও ডিজিটাল প্রযুক্তির ব্যবহার হচ্ছে। শারদীয় দুর্গাপূজা মন্ডপে সার্বিক নিরাপত্তা নিশ্চিত করার লক্ষ্যে ভোলার লালমোহনের ২২ টি পূজা মন্ডপে সিসি ক্যামেরা উদ্বোধন করা হয়েছে। বাংলাদেশ পূজা উদযাপন পরিষদ লালমোহন উপজেলা শাখার আয়োজনে শনিবার দুপুরে এ উপলক্ষে শ্রী শ্রী মদনমোহন আখড়া বাড়ি জিউ মন্দেরে আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

উপজেলা পূজা উদযাপন কমিটির সভাপতি মনোরঞ্জন চন্দ জয় হিন্দ এর সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ভোলা-৩ আসনের সংসদ সদস্য নূরুন্নবী চৌধুরী শাওন। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা চেয়ারম্যার গিয়াস উদ্দিন আহমেদ, উপজেলা নির্বাহী কর্মকর্তা পল্লব কুমার হাজরা, অতিরিক্ত পুলিশ সুপার জাহিরুল ইসলাম হাওলাদার প্রমূখ।

আলোচনায় প্রধান অতিথি বলেন, সাম্প্রদায়িক সম্প্রীতির বন্ধনের দেশ বাংলাদেশ। বর্তমান সরকারের প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে এদেশে সকল ধর্মের মানুষে শান্তিপূর্ণভাবে বসবাস করছে। বাংলাদেশের ১৯৭২ সালের সংবিধানে মানুষের স্বাধীনতার কথা, বিশ্বাসের স্বাধীনতার কথা, মানুষের অধিকারের কথা এবং সকল ধর্মের সমান অধিকারের কথা স্পষ্ট ভাবে উল্লেখ করা আছে।
এমপি শাওন আরো বলেন, ধর্মীয় সম্প্রীতি বিনষ্ট করার মাধ্যমে দেশকে অস্থিতিশীল করার চক্রান্ত করছে ৭১ এর পরাজিত শক্তি। যারা দেশে ধর্মীয় বিভেদ উস্কে দিতে চাচ্ছে এবং বিভিন্ন ষড়যন্ত্র করে যাচ্ছে তাদের ব্যাপারে সকলের চোখ কান খোলা রেখে সব ধর্মের মানুষ ঐক্যবদ্ধভাবে তাদের মোকাবেলা করতে হবে। আলোচনা সভা শেষে সিসি ক্যামেরার উদ্বোধন করেন এমপি শাওন।

এসময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা মাহবুবুর রহমান, উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক ফকরুল আলম হাওলাদার, জেলা পরিষদ সদস্য আনোয়ারুল ইসলাম রিপন, পৌরসভা আওয়ামীলীগের আহবায়ক শফিকুল ইসলাম বাদলসহ সনাতন ধর্মালম্বীদের পূজা কমিটির লোকজন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ