Inqilab Logo

বৃহস্পতিবার, ০৯ মে ২০২৪, ২৬ বৈশাখ ১৪৩১, ২৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

বান্দরবানে দুর্গোৎসবে সেনাবাহিনীর অনুদান

চট্টগ্রাম ব্যুরো | প্রকাশের সময় : ২ অক্টোবর, ২০২২, ৭:৪৭ পিএম

বান্দরবানে শারদীয় দুর্গোৎসবে আর্থিক অনুদান দিয়েছে বাংলাদেশ সেনাবাহিনী। পূজা উদযাপন কমিটির আমন্ত্রণে বান্দরবানের রাজার মাঠ এলাকায় বান্দরবান রিজিয়ন কমান্ডার ব্রিগেডিয়ার জেনারেল জিয়াউল হক এনডিসি দুর্গাপূজার প্রথম দিন উপলক্ষে পূজা-অর্চনার উদ্বোধনী অনুষ্ঠানে অংশগ্রহণ করেন। এতে প্রধান অতিথি ছিলেন পার্বত্য বিষয়ক মন্ত্রী বীর বাহাদুর উসেসিং। এছাড়া জেলার গণমান্য ব্যক্তিবর্গ অনুষ্ঠানে অংশ নেন।

রিজয়ন কমান্ডার পূজা মন্ডপে নগদ ৫০ হাজার টাকা আর্থিক সহায়তা প্রদান করেন। বান্দরবান সেনা রিজিয়নের পক্ষ থেকে এবার ১৭টি মন্দির ও ১০টি পূজা মন্ডপে সর্বমোট চার লাখ টাকা আর্থিক সহায়তা প্রদান করা হয়েছে। রিজিওন কমান্ডার নির্বিঘ্নে ধর্মীয় উৎসব পালনের স্বার্থে এবং সুষ্ঠুভাবে পূজা-অর্চনা পরিচালনার লক্ষ্যে অন্যান্য সকল নিরাপত্তা বাহিনীর সমন্বয়ে সামগ্রিকভাবে নিরাপত্তা প্রদান করা হবে বলে আশ্বাস প্রদান করেন।

বাংলাদেশ সেনাবাহিনীর ২৪ পদাতিক ডিভিশন, চট্টগ্রামের অধীনস্থ বান্দরবান রিজিয়ন শান্তি, সম্প্রীতি ও উন্নয়নের ধারা বজায় রাখার জন্য নিরলসভাবে কাজ করে যাচ্ছে। বান্দরবান জেলায় বাঙালি-পাহাড়ি মুসলমান ছাড়াও সনাতন ধর্মাবলম্বী হিন্দু, বৌদ্ধ, খ্রিস্টান ও ক্ষুদ্র নৃতাত্তিক জনগোষ্ঠী তথা মুরং, ত্রিপুরা, চাকমা, মার্মা, বম, তঞ্চঙ্গ্যারা বসবাস করে। শারদীয় দুর্গোৎসব সনাতন ধর্মাবলম্বীদের সবচেয়ে বড় ধর্মীয় উৎসব। এ উৎসবে সেনাবাহিনী সর্বাত্মক সহযোগিতা করে যাচ্ছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ