Inqilab Logo

বুধবার, ২৬ জুন ২০২৪, ১২ আষাঢ় ১৪৩১, ১৯ যিলহজ ১৪৪৫ হিজরী

রাজাকারদের তালিকা তৈরীর আইন সংসদে পাশ হবার পর এখন নীতিমালা তৈরী করা হচ্ছে - টুঙ্গিপাড়ায় মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী আ.ক.ম মোজাম্মেল হক

গোপালগঞ্জ জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ২ অক্টোবর, ২০২২, ৫:১৫ পিএম

মুক্তিযুদ্ধ বিরোধী রাজাকারদের তালিকা তৈরী নিয়ে মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী আ.ক.ম মোজাম্মেল হক এমপি বলেছেন, গত সংসদে রাজাকারদের তালিকা তৈরীর আইন পাস হয়েছে। মুক্তিযুদ্ধ বিরোধীদের তালিকা তৈরীর আইনগত কোন ভিত্তি ছিল না। সংসদে পাশ হবার পর এখন নীতিমালা তৈরী করা হচ্ছে, কি কি ভাবে এ তালিকা প্রস্তুত করা হবে।

আজ রোববার দুপুরে টুঙ্গিপাড়ায় জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সমাধিতে শ্রদ্ধা নিবেদন শেষে সাংবাদিকদের বিভিন্ন প্রশ্নের জবাবে তিনি এসব কথা বলেন।
মন্ত্রী বলেন, তালিকা প্রস্তুত করার জন্য সংসদীয় কমিটির সভাপতি শাহজাহান খানকে কমিটির আহবায়ক করা হয়েছে। আর এ তালিকা তৈরী করতে আরো এক মাসের মত সময় লাগবে।
এর আগে বঙ্গবন্ধুর সমাধি সৌধ বেদিতে পুস্পমাল্য অপর্ণ করে গভীর শ্রদ্ধা জানান মন্ত্রী আ.ক.ম মোজাম্মেল হক। পরে বঙ্গবন্ধু ও তাঁর পরিবারের শহীদ সদস্যদের রুহের মাগফেরাত কামনা করে ফাতেহা পাঠ ও বিশেষ মোনাজাত করেন তিনি। এসময় দলীয় নেতা কর্মীরা উপস্থিত ছিলেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ