Inqilab Logo

বৃহস্পতিবার, ০৯ মে ২০২৪, ২৬ বৈশাখ ১৪৩১, ২৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

অবৈধ স্থাপনার বিরুদ্ধে কউকের অভিযান অব্যাহত

সৈকতের সুগন্ধা পয়েন্টে ১২টি দোকান উচ্ছেদ ও সরকারি জমি উদ্ধার

কক্সবাজার ব্যুরো : | প্রকাশের সময় : ২ অক্টোবর, ২০২২, ১২:০০ এএম

কক্সবাজার শহরের কলাতলী সৈকতের সুগন্ধা পয়েন্টে অবৈধ স্থাপনার বিরুদ্ধে কক্সবাজার উন্নয়ন কর্তৃপক্ষের অভিযান অব্যাহত রয়েছে। গতকাল শনিবার দুপুর ১২টা থেকে বিকাল ২টা পর্যন্ত উচ্ছেদ অভিযান চালানো হয়। এ সময় কউক সচিব, সদর উপজেলার সহকারী কমিশনার (ভূমি) যৌথ অভিযানে হাইকোর্টের বাতিলকৃত প্লটসমূহ অবৈধভাবে দখলে থাকা ১২টি দোকান উচ্ছেদ ও সরকারি জমি দখলমুক্ত করা হয়েছে।
কক্সবাজার উন্নয়ন কর্তৃপক্ষের সচিব (উপসচিব) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট আবু জাফর রাশেদ এবং সদর উপজেলার সহকারী কমিশনার (ভূমি) মো. জিল্লুর রহমানের নেতৃত্বে এ অভিযান পরিচালনা করা হয়। তিনি বলেন, সুগন্ধা পয়েন্টে হাইকোর্টের বাতিলকৃত প্লটসমূহ অবৈধভাবে দখল করে গড়ে উঠা ঢাকা রান্না ঘর, কুমিল্লা কিচেন, ঢাকা রাধুনী রেস্টুরেন্টে এন্ড বিরানী হাউজসহ ৮টি বাস কাউন্টার ও ১ দোকান ভেঙে দেয়া হয়।
কক্সবাজার উন্নয়ন কর্তৃপক্ষের চেয়ারম্যান কমোডর মোহাম্মদ নুরুল আবছার জানান, হাইকোর্ট কর্তৃক প্লটসমূহ বাতিল করা হয়। কিন্তু বাতিল করা উক্ত প্লটসমূহে অবৈধভাবে রেস্টুরেন্ট, বাস কাউন্টার ও বিভিন্ন দোকান গড়ে ওঠে। ফলে সরকারি জমি বেদখল হওয়ার পাশাপাশি কক্সবাজারে আগত পর্যটকসহ স্থানীয় জনসাধারণের চলাচলে অসুবিধার সম্মুখীন হতে হয়। তাই উচ্ছেদ অভিযান চালিয়ে সরকারি জমি দখল উদ্ধার করা হয়েছে।
তিনি আরো বলেন, কক্সবাজারকে একটি আধুনিক ও মনোরম শহর হিসেবে বাস্তবায়নের জন্য কক্সবাজার উন্নয়ন কর্তৃপক্ষ নিরলসভাবে কাজ করে যাচ্ছে। তাই পরিকল্পিত নগরী বাস্তবায়নে অবৈধ স্থাপনার বিরুদ্ধে অভিযান অব্যাহত থাকবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ