Inqilab Logo

বুধবার, ২২ মে ২০২৪, ০৮ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৩ জিলক্বদ ১৪৪৫ হিজরী

কালকিনিতে ১০ কিলোমিটার ম্যারাথন দৌড় প্রতিযোগিতা

স্টাফ রির্পোটার, মাদারীপুর থেকে | প্রকাশের সময় : ১ অক্টোবর, ২০২২, ১২:০২ এএম

‘ফজর করবোনা কাজা-শরীর রাখবো তাজা, সকাল বেলার হাওয়া, কোটি টাকার দাওয়া’ এই শ্লোগানকে সামনে রেখে মাদারীপুরের কালকিনি উপজেলার খাসেরহাট রানার্স কমিউনিটির প্রতিষ্ঠাতা সভাপতি আবুল ফজল লেলিনের উদ্যোগে ১০ কিলোমিটার ম্যারাথন দৌড় প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়েছে। এতে ঢাকার চন্দ্রিমা রানার্স, উত্তরা রানার্স, ঢাকা রোড রানার্স ও বাড্ডা রোড রাসার্সসহ দেশের বিভিন্ন জেলার ১৫ থেকে প্রায় ৬০ বছর বয়সী প্রায় শতাধিক প্রতিযোগি অংশ গ্রহণ করেন। গতকাল শুক্রবার সকাল সাড়ে ৬ ঘটিকায় উপজেলার বাঁশগাড়ি ইউনিয়নের খাসেরহাট কানুরগাও সরকারি প্রাথমিক বিদ্যালয় হতে কালকিনি উপজেলা সড়কের চৌরাস্তা দিয়ে দৌড়ে এসে পুনরায় বিদ্যালয় চত্বরে প্রতিযোগিতার সমাপ্ত ঘটে। প্রতিযোগিতার সময় দীর্ঘ প্রায় ১০কিলোমিটার রাস্তার দু’পাশে ম্যারাথন দৌড় উপভোগ করতে শিশু থেকে বৃদ্ধা পর্যন্ত নারী-পুরুষ দাড়িয়ে থাকতে দেখা যায়। প্রতিযোগিতা চলাকালে তাদের প্রয়োজনীয় সেবা নিশ্চিত করতে পুরো রাস্তাজুড়ে কাজ করেছেন প্রায় ৭০জন স্বেচ্ছাসেবক, মেডিক্যাল টিম ও থানা পুলিশসহ ক্লাবের নেতৃবৃন্দ। এসময় বিজয়ীদের হাতে পুরুস্কার তুলে দেয়া হয় এবং অনুষ্ঠান সমাপ্তির পূর্বে আমন্ত্রিত অতিথিদেরকে সম্মাননা স্বারক ক্রেস্ট প্রদান করা হয়।

খাসেরহাট রানার্স কমিউনিটির প্রতিষ্ঠাতা সভাপতি আবুল ফজল লেলিন বলেন, আমি আমার নিজ উদ্যোগে এই ম্যারাথন দৌড় প্রতিযোগিতার আয়োজন করেছি। এই প্রতিযোগিতায় ঢাকাসহ দেশের বিভিন্ন জেলা থেকে প্রতিযোগি অংশ গ্রহণ করেছেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ