Inqilab Logo

সোমবার, ১৩ মে ২০২৪, ৩০ বৈশাখ ১৪৩১, ০৪ জিলক্বদ ১৪৪৫ হিজরী

লক্ষ্মীপুরে দাফনের তিন বছর পর কিশোরীর লাশ উত্তোলন

স্টাফ রিপোর্টার, লক্ষ্মীপুর থেকে : | প্রকাশের সময় : ৩০ সেপ্টেম্বর, ২০২২, ১২:০৩ এএম

লক্ষ্মীপুর সদর উপজেলার উত্তর হামছাদী ইউনিয়নে মণ্ডলতলী এলাকার কবরস্থান থেকে দাফনের তিন বছর পর কিশোরী রিয়া আক্তারের লাশ উত্তোলন করা হয়েছে। গতকাল বৃহস্পতিবার দুপুরে নির্বাহী ম্যাজিস্ট্রেট ফেরদৌস আরার উপস্থিতিতে লাশটি উত্তোলন করে ফরেনসিকে পাঠায় ডিবি পুলিশ। রিয়া টঙ্গীর আউচপাড়া এলাকার রাজু আহম্মেদ এর মেয়ে। সে টঙ্গী আউচপাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয় চতুর্থ শ্রেণির ছাত্রী ছিলো।
২০১৯ সালের ১৬ আগস্ট রাজধানীর একটি বাড়ির ছাদ থেকে পড়ে নিহত হয়েছে মর্মে ধানমন্ডী থানায় একটি অপমৃত্যুর মামলা হয়। ওই মামলায় আইনশৃঙ্খলা বাহিনী তদন্ত প্রতিবেদন দাখিল করে। এতে নারাজী দিয়ে ওই কিশোরীর মা হত্যার দাবি করলে আদালত ডিএনও টেস্টের জন্য লাশটি উত্তোলনের আদেশ দেন।
জানা যায়, ২০১৯ সালের ৩ আগস্ট রিয়া ও শিমলা নামে দুই কিশোরীকে গৃহকর্মীর কাজের কথা বলে ধানমন্ডির ৯১নং বাসায় নিয়ে যায় তাদের পরিচিত জাকির হোসেন। এর ৪-৫ দিন পর রিয়া ফোন দিয়ে বলে মা আমি এ বাসায় ভালো নেই, আমার খুব কষ্ট হচ্ছে বলে জানান সে। পরে ১৬ আগস্ট সে অসুস্থ বলে জানানো হয়। পরবর্তীতে বাসায় গিয়ে দেখা যায় রিয়া মারা গেছে। এসময় বাসার মালিক মমিনুল জানান, ১০ম তলা বিল্ডিংয়ের বেলকুনি দিয়ে শাড়ী বেয়ে নামার সময় রিয়া পড়ে মারা গেছে বলে। পরে একটি কাগজে স্বাক্ষর নিয়ে লাশ পরিবারের কাছে হস্তান্তর করা হয়। পরের দিন লক্ষ্মীপুর সদরের হামছাদী এলাকায় নিহতের নানার বাড়ির পারিবারিক কবরস্থানে দাফন করা হয়।
নিহতের বলেন, ঘটনাস্থলের বিভিন্ন ফুটেজ সংগ্রহ করে আদালতে চলতি বছরের ৩ মার্চ পিবিআই প্রতিবেদন দাখিল করেন। মামলার চলমান প্রক্রিয়ায় প্রতিবেদন উপযুক্ত মনে না করায় আদালত মামলাটি ডিএনএ টেস্ট করার জন্য ডিবিকে লাশ উত্তোলনের নির্দেশ প্রদান করেন।
এসময় তিনি ঘটনার সুষ্ঠু তদন্তের মাধ্যমে দোষীদের শাস্তির দাবি জানান। লক্ষ্মীপুরের কমলনগর উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট ফেরদৌস আরা জানান, মামলার তদন্তের স্বার্থে আদালতের নির্দেশে কবর থেকে লাশ উত্তোলন করে ময়নাতদন্ত করা হবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ