Inqilab Logo

বৃহস্পতিবার, ১৬ মে ২০২৪, ০২ জ্যৈষ্ঠ ১৪৩১, ০৭ জিলক্বদ ১৪৪৫ হিজরী

বাংলাদেশে আর কোনো তত্ত্বাবধায়ক সরকার হবে না

সাংবাদিকদের কৃষিমন্ত্রী

টাঙ্গাইল জেলা সংবাদদাতা : | প্রকাশের সময় : ৩০ সেপ্টেম্বর, ২০২২, ১২:০৩ এএম

কৃষিমন্ত্রী ও বাংলাদেশ আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য আব্দুর রাজ্জাক বলেছেন, বিএনপি বলছে তত্ত্বাবধায়ক সরকার না হলে নির্বাচনে অংশ গ্রহণ করবে না। সংবিধান অনুযায়ী বাংলাদেশে আর কোন তত্ত্বাবধায়ক সরকার হবে না। পবিত্র সংবিধানে স্পষ্টভাবে লেখা রয়েছে নির্বাচন কমিশন নির্বাচন পরিচালনা করবে। সরকার নির্বাচন কশিনকে সর্বাত্মক সহযোগিতা করবে। গতকাল বৃহস্পতিবার দুপুরে জেলা আওয়ামী লীগের বর্ধিত সভায় প্রধান অতিথি হিসেবে যোগ দেয়ার আগে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এসব কথা বলেন।

মার্কিন রাষ্ট্রদূত বলেছে সকল দলের অংশগ্রহণে নিরপেক্ষ নির্বাচন চাই, এইটা কি বাংলাদেশের রাজনীতিতে আমেরিকার হস্তক্ষেপ কিনা এমন প্রশ্নের উত্তরে তিনি বলেন, আওয়ামী লীগ একটি রাজনৈতিক দল। সে হিসেবে আমরাও চাই বিএনপিসহ সকল বড়-ছোট রাজনৈতিক দল নির্বাচনে অংশগ্রহন করবে। নির্বাচনে না যাওয়ার জন্য কেউ যেনো উস্কানি না দেয়। আমেরিকা এম্বাসেডর কিংবা পৃথিবীর যে কোন দেশের এম্বাসেডর বললেও হবে না। আমরা শেষ দিন পর্যন্ত চেষ্টা করবো নির্বাচনে সকল দলের অংশগ্রহণ নিশ্চিত করার জন্য। তিনি আরো বলেন, আওয়ামী লীগ ২০০৮ সালের জনগণের সমর্থন নিয়ে বিপুল ভোটে জয়লাভ করে সরকার গঠন করে। পরবর্তীতে ২০১৪ ও ১৮ সালে আবারো বিপুল ভোটে আওয়ামী সরকার গঠন করে। বর্তমানে উন্নয়নের ক্ষেত্রে নতুন দিগন্ত উন্মোচিত হয়েছে। প্রতিটি ক্ষেত্রে ব্যাপক উন্নয়ন হয়েছে। বাংলাদেশ খাদ্যঘাটতি দেশ ছিলো। বর্তমানে বাংলাদেশ খাদ্যের ঘাটতি নেই। বর্তমানে দেশে কোন মঙ্গা ও খাদ্য নিয়ে হাহাকার নেই। মানুষের জীবন যাত্রার মান এখন উন্নতি হয়েছে।
বর্ধিত সভায় ফজলুর রহমান খান ফারুকের সভাপতিত্ব বক্তব্য রাখেন, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সংসদ সদস্য জোয়াহেরুল ইসলাম, সংসদ সদস্য ছানোয়ার হোসেন, সংসদ সদস্য আতোয়ার রহমান খান, সংসদ সদস্য তানভীর হাসান ছোট মনির, জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি আলমগীর খান মেনু ও শামছুল হক প্রমুখ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ