Inqilab Logo

রোববার, ০৭ জুলাই ২০২৪, ২৩ আষাঢ় ১৪৩১, ৩০ যিলহজ ১৪৪৫ হিজরী

এবার উখিয়া-টেকনাফ সীমান্তে গুলাগুলির বিকট শব্দে উৎকণ্ঠা

কক্সবাজার ব্যুরো | প্রকাশের সময় : ২৯ সেপ্টেম্বর, ২০২২, ৯:১৬ পিএম

এবার টেকনাফ সীমান্তে মর্টার শেলের বিকট শব্দে আতঙ্কিত হয়ে পড়েছে মানুষ। আজ বৃহস্পতিবার মাগরিবের পর থেকে মিয়ানমারে এই গুলাগুলি ও মটার শেলের শব্দ শুনতে পেয়েছেন স্থানীয়রা। এতে করে ১৭-১৮ সীমানা পিলারের কাছে বসবাসকারী হাজার হাজার মানুষ বিকট শব্দ শুনতে পান।

স্থানীয় জনপ্রতিনিধিরা জানান, বিজিবির শক্ত অবস্থানের কারণে পরিস্থিতি কিছুটা স্বাভাবিক মনে হলেও এলাকার মানুষের মধ্যে আতঙ্ক ছড়িয়ে পড়েছে।

হোয়াইকং ইউনিয়ন পরিষদের ২নং ওয়ার্ডের ইউপি সদস্য নুরুল মোস্তফা চৌধুরী লালু জানান, আজ মাগরিবের পর বাড়িতে মর্টার শেলের বিকট শব্দ শুনতে পাই। কয়েকদিন আগেও রাতে এরকম আওয়াজ শুনেছিলাম। আমার নিজের বাড়িও সীমান্তে তাই আমি নিজেও ভয় পাচ্ছি।

এ বিষয়ে হোয়াইক্যং ইউনিয়ন পরিষদ সীমান্তে ঝুঁকিপূর্ণ পরিবারের তালিকা প্রণয়ন করেছে।

তিনি বলেন, আমার ওয়ার্ডের ৩৩০টি পরিবারের তালিকা জমা দিয়েছি। যেগুলো সীমান্তের খুব কাছেই পরিষদের কাছে।

উনচিপ্রাং এলাকার শিক্ষক নুরুল হক মিস্ত্রী বলেন, মাগরিবের নামাজ শেষে বাসায় ফেরার সময় গুলাগুলির বিকট শব্দ শুনতে পাই।

সীমান্তের ওপার থেকে পাওয়া খবরে জানা গেছে, মিয়ানমার আর্মি এবং আরকান আর্মির মধ্যে চলে আসা রক্তক্ষয়ী সংঘর্ষে এই গুলাগুলির ঘটনা।

মাস দুয়েক আগে বান্দরবানের নাইক্ষ্যাগছড়ি, ঘুমধুম, তুমব্রু এলাকায় এভাবে গুলি ও মর্টার শেলের শব্দ শুনা যেত। এখন উখিয়া-টেকনাফ সীমান্তে ছড়িয়ে পড়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ