Inqilab Logo

বুধবার, ০১ মে ২০২৪, ১৮ বৈশাখ ১৪৩১, ২১ শাওয়াল ১৪৪৫ হিজরী

জাতীয় সাংস্কৃতিক পার্টির সম্মেলন ৫ নভেম্বর

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৯ সেপ্টেম্বর, ২০২২, ১২:৫৪ এএম

জাতীয় পার্টির (জাপা) চেয়ারম্যানের উপদেষ্টা ও জাতীয় সাংস্কৃতিক পার্টির আহŸায়ক শেরীফা কাদের এমপি বলেছেন, প্রার্থীর নাম পড়তে পারে না বলেই এখনো অধিকাংশ ভোটার প্রতীক দেখে ভোট দেন। এমন বাস্তবতায় ইলেক্ট্রনিক ভোটিং মেশিনে (ইভিএম) ভোট নেওয়া যৌক্তিক হবে না। গতকাল বুধবার রাজধানীর বনানীতে দলীয় চেয়ারম্যানের কার্যালয় মিলনায়তনে জাতীয় সাংস্কৃতিক পার্টির জাতীয় সম্মেলন উপলক্ষে এক প্রস্তুতিমূলক সভায় সভাপতির বক্তব্যে তিনি একথা বলেন। এ সমম্মেলন আগামী ৫ নভেম্বর অনুষ্ঠিত হবে।

শেরীফা কাদের বলেন, দেশের অধিকাংশ রাজনৈতিক দল ইভিএমে ভোট নেওয়ার বিপক্ষে মতামত দিয়েছেন। আসলে দেশের মানুষ নির্বাচনে ইভিএম চায় না। তারা মনে করে ইভিএমে ভোট নেওয়ার সিদ্ধান্ত দুরভিসন্ধিমূলক। সারা পৃথিবী যখন ইভিএম বর্জন করছে, তখন এতে নির্বাচন কমিশনের অতি উৎসাহ সবার মনে সন্দেহ সৃষ্টি করেছে। বর্তমান বাস্তবতায় মানুষের ভোটাধিকার প্রতিষ্ঠাই গুরুত্বপূর্ণ।

শেরীফা কাদেরের সভাপতিত্বে সভা পরিচালনা করেন সংগঠনের সদস্য সচিব আলাউদ্দিন আহমেদ। উপস্থিত ছিলেন মোতাহার সিদ্দিকী, চম্পা মন্ডল, আব্দুল হান্নান, মোস্তফা জামান বাবু, ফয়েজ আহমেদ, নিগার সুলতানা রানী, ওমর ফারুক সুজন, হাবিবুল্লাহ ফকির, আনিচুর রহমান বাপ্পি, মিরাজ মেহেদী, আফসানা ইয়াসমিন, রাজু আহমেদ, পঙ্কজ দাস, জি এ রাজু প্রমূখ।

 

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ