Inqilab Logo

সোমবার, ০১ জুলাই ২০২৪, ১৭ আষাঢ় ১৪৩১, ২৪ যিলহজ ১৪৪৫ হিজরী

“তথ্য প্রযুক্তির যুগে জনগণের তথ্য অধিকার নিশ্চিত হোক”

বরিশাল ব্যুরো | প্রকাশের সময় : ২৮ সেপ্টেম্বর, ২০২২, ৬:৫৬ পিএম

“তথ্য প্রযুক্তির যুগে জনগণের তথ্য অধিকার নিশ্চিত হোক” প্রতিপাদ্যের আলোকে বরিশাল বিভাগ ও জেলা প্রশাসন এর আয়োজনে আলোচনা সভা এবং র‌্যালীর মাধ্যমে আন্তর্জাতিক তথ্য অধিকার দিবস-২০২২ উদযাপিত হয়েছে। সচেতন নাগরিক কমিটি (সনাক)-টিআইবি ও স্থানীয় উন্নয়ন সংস্থা সেইন্ট বাংলাদেশ-এর সহযোগিতায় দিবসটি পালিত হয়।

বরিশালের জেলা প্রশাসক জসীম উদ্দীন হায়দার এর সভাপতিত্বে সার্কিট হাউজে অনুষ্ঠিত বর্ণাঢ্য র‌্যালী ও আলোচনা অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন অতিরিক্ত বিভাগীয় কমিশনার (সার্বিক) জনাব মো: ওয়াহেদুর রহমান। অনুষ্ঠানের বিশেষ অতিথি ছিলেন বিএমপি’র উপ-পুলিশ কমিশনার (দক্ষিন) জনাব মো: আলী আশরাফ ভূঞা, বরিশালের পুলিশ সুপার জনাব ওয়াহিদুল ইসলামÑ বিপিএম-বার। অনান্যের মধ্যে সনাক-টিআইবি’র সভাপতি প্রফেসর শাহ্ সাজেদা অংশগ্রহণ করেন।
অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) জনাব মো: সোহেল মারুফ এর স্বাগত বক্তব্য ও মূল প্রবন্ধ উপস্থাপনার মাধ্যমে আলোচনা অনুষ্ঠানে সনাক সভাপতি প্রফেসর শাহ্ সাজেদা আন্তর্জাতিক তথ্য অধিকার দিবস-২০২২ উপলক্ষে টিআইবি’র ধারণাপত্র উপস্থাপন করেন।
বরিশালের জেলা প্রশাসনের সহকারী কমিশনার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট জনাব লাকী দাস এর সঞ্চালনায় অনুষ্ঠানে বিভাগীয় ও জেলা প্রশাসনের বিভিন্ন দপ্তরের কর্মকর্তাবৃন্দ ছাড়াও এনজিও, সুশীল সমাজ, উন্নয়ন সংগঠন, সাংস্কৃতিক ব্যক্তিবর্গ, টিআইবি’র সনাক, ইয়েস ও এসিজি’র সদস্যবৃন্দ এবং প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার সাংবাদিকগন অংশগ্রহণ করেন ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ