Inqilab Logo

রোববার, ১২ মে ২০২৪, ২৯ বৈশাখ ১৪৩১, ০৩ জিলক্বদ ১৪৪৫ হিজরী

সুইসাইড নোট লিখে রাবি সাবেক শিক্ষার্থীর আত্মহত্যা

রাবি সংবাদদাতা : | প্রকাশের সময় : ২৮ সেপ্টেম্বর, ২০২২, ১২:০০ এএম

 রাজশাহী বিশ্ববিদ্যালয়ের ছন্দা রায় নামে এক শিক্ষার্থী আত্মহত্যা করেছেন। গত সোমবার দুপুরে ঢাকার মুগদা এলাকায় স্বামীর ভাড়া বাসা থেকে ঝুলন্ত অবস্থায় তাকে উদ্ধার করে পুলিশ। তিনি রাজশাহী বিশ্ববিদ্যালয়ের অর্থনীতি বিভাগের ২০১৫-১৬ সেশনের শিক্ষার্থী ছিলেন। তার বাড়ি ঠাকুরগাও জেলায়।

ছন্দা রায়ের মেজো বোন দ্বীপা রায় বলেন, তিন মাস আগে আমার বোনের পছন্দের ছেলের সাথে আমরা তাকে বিয়ে দেই। তার স্বামী উত্তম কুমার রায় বাংলাদেশ ব্যংকের উপ-পরিচালক হিসেবে কর্মরত । চাকরি স‚ত্রে স্বামীর সাথে ঢাকায় থাকতেন। গত সোমবার বিকেলে নিজ রুমের ফ্যানের সাথে ওড়না পেছিয়ে আত্মহত্যা করে। পরে তাকে উদ্ধার করে হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

তিনি আরো বলেন, আমার বোন মৃত্যুর আগে একটি সুইসাইড নোট লিখে গেছেন। তাতে লিখা ছিলো ‘আমার মৃত্যুর জন্য কেউ দায়ী নয়’। আমি তার হাতের লেখার সাথে মিলিয়ে দেখেছি এটা তারই হাতের লেখা। ছন্দা রায়ের স্বামী উত্তম কুমার রায় বলেন, আমি অফিস থেকে দুপুরে ছন্দাকে বারবার ফোন দিচ্ছিলাম। কিন্তু সে রেসপন্স করেনি। বিকালে এসে দেখি দরজা ভিতর থেকে আটকানো। বারবার বলার পরেও দরজা না খোলায় আমি বাসার কেয়ারটেকারকে নিয়ে দরজা ভেঙে ভিতরে প্রবেশ করে দেখি ও ( ছন্দা রায়) সুইসাইড করেছে।

তার সহপাঠীদের সঙ্গে কথা বলে জানা গেছে, ছন্দা রায়ের মরদেহ বর্তমানে রাজধানীর শহীদ সোহরাওয়ার্দী মেডিকেল হাসপাতালে আছে।


এ ঘটনায় দুঃখ প্রকাশ করে অর্থনীতি বিভাগের অধ্যাপক মো. ফরিদ উদ্দীন খান বলেন, মৃত্যুর খবর শুনে আমরা বিভাগের শিক্ষক শিক্ষার্থীরা মেনে নিতে পারছি না। তিনমাস হলো বিয়ে হলো এর মধ্যেই সে আত্মহত্যা করেছে। কি এমন হয়েছে তার সাথে জানি না। তার মৃত্যুর জন্য সমাজ, পরিবার ও তার স্বামী দায়ী। আমরা এর সুষ্ঠু তদন্ত ও বিচারের দাবি জানাই।

 

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ