Inqilab Logo

বৃহস্পতিবার, ০৯ মে ২০২৪, ২৬ বৈশাখ ১৪৩১, ২৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

সৈকতে সপ্তাহব্যাপী মেলা ও বিচ কার্নিভাল শুরু

বিশ্ব পর্যটন দিবস উপলক্ষে

কক্সবাজার ব্যুরো : | প্রকাশের সময় : ২৮ সেপ্টেম্বর, ২০২২, ১২:০১ এএম

বিশ্ব পর্যটন দিবস উপলক্ষ্যে কক্সবাজারে শুরু হয়েছে সপ্তাহব্যাপী মেলা ও বিচ কার্নিভাল। পুরো আয়োজনকে সামনে রেখে পর্যটন নগরী সেজেছে বর্ণিল সাজে। রয়েছে ভ্রমণার্থীদের জন্য মূল্যছাড়সহ বিনোদনমূলক নানা অনুষ্ঠান। গতকাল মঙ্গলবার থেকে সাত দিনের মেলার আয়োজন করেছে কক্সবাজার জেলা প্রশাসন ও বিচ ম্যানেজমেন্ট কমিটি।
কার্নিভাল উপলক্ষ্যে গতকাল মঙ্গলবার সকাল ১১টায় সৈকতের লাবণী পয়েন্ট থেকে শুরু হয়ে সুগন্ধা পয়েন্ট ঘুরে শেষ হয় বর্ণাঢ্য এক শোভাযাত্রা। এতে অংশ নেন স্থানীয় জনপ্রতিনিধিসহ জেলা-উপজেলা পর্যায়ের সরকারী কর্মকর্তা, রাজনৈতিক ব্যক্তিত্ব ও পেশাজীবী প্রতিনিধিরা।
বিচ কার্নিভাল উপলক্ষে কক্সবাজারের হোটেল-মোটেল ও রেস্তোরাঁয় ৩০-৭০ শতাংশ মূল্যছাড় দেয়া হচ্ছে। পর্যটকদের পাশাপাশি স্থানীয়রাও এ সুবিধা নিতে পারবেন বলে জানান আয়োজকরা। এ বিষয়ে মেলা বাস্তবায়ন কমিটির সচিব জেলা ম্যাজিস্ট্রেট আবু সুফিয়ান বলেন, কক্সবাজারকে আরো ব্রান্ডিং করতে হবে। কার্নিভালকে স্থায়ীভাবে আন্তর্জাতিক রূপ দেওয়া এই আয়োজনের অন্যতম উদ্দেশ্য।

 

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ