Inqilab Logo

বুধবার, ২৬ জুন ২০২৪, ১২ আষাঢ় ১৪৩১, ১৯ যিলহজ ১৪৪৫ হিজরী

মতলবে ভ্রাম্যমাণ আদালতে তিন প্রতিষ্ঠানকে জরিমানা

মতলব (চাঁদপুর) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ২৭ সেপ্টেম্বর, ২০২২, ৮:২১ পিএম

চাঁদপুরের মতলব দক্ষিণ উপজেলা সদর ও পৌর এলাকার আসে পাশে উপজেলা প্রশাসন ও উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স এর উদ্যোগে নিরাপদ খাদ্য নিশ্চিত করনের লক্ষে অভিযান পরিচালনা করা হয়। ২৭ সেপ্টেম্বর মঙ্গলবার বিকেলে ভ্রাম্যমাণ আদালতের বিচারক ও সহকারী কমিশনার (ভূমি) সেটু কুমার বড়ুয়া। অস্বাস্থ্যকর ও নোংরা পরিবেশে খাদ্য তৈরি,ফ্রিজে কাঁচা মাংসের সাথে রান্না করা মাংস এবং পচাঁ বাসি খাবার রাখার অভিযোগে তিন ব্যবসায়ীকে ১৭ হাজার টাকা জরিমানা প্রদান করেন।

সংশ্লিষ্ট সূত্র জানায়, উপজেলা সংলগ্ন খাজানা হোটেল ও রেস্টুরেন্টে, কাকলী সিনেমা হল মোড়ে হোটেল প্রিন্স এবং বরদিয়া আড়ং বাজারে হোটেল আল মদিনায় ভ্রাম্যমান আদালত পরিচালনা করা হয়। অভিযানটি পরিচালনা কালে হোটেল খাজানা, হোটেল প্রিন্স এবং আল মদিনা হোটেল এন্ড রেস্টুরেন্ট প্রতিষ্ঠানটিকে অস্বাস্থ্যকর ও নোংরা পরিবেশে খাবারসামগ্রী তৈরি এবং ফ্রিজে কাঁচা মাছ মাংসের সাথে রান্না করা খাবার ও পচাঁ বাসী খাবার একসাথে রাখার দায়ে ভোক্তা অধিকার সংরক্ষণে তিনটি ব্যবসা প্রতিষ্ঠানকে ১৭ হাজার টাকা জরিমানা প্রদান করা হয়।

এ সময় স্যানিটারি ইন্সপেক্টর গাজী মোঃ খোরশেদ আলম ও পুলিশ সদস্যগন উপস্থিত ছিলেন।

ভ্রাম্যমাণ আদালতের বিচারক ও সহকারী কমিশনার (ভূমি) সেটু কুমার বড়ুয়া বলেন, জনগণের নিরাপদ খাদ্য নিশ্চিতে উপজেলা প্রশাসনের এমন অভিযান অব্যাহত থাকবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ