Inqilab Logo

বুধবার, ২৬ জুন ২০২৪, ১২ আষাঢ় ১৪৩১, ১৯ যিলহজ ১৪৪৫ হিজরী

বগুড়া বিএনপির কোন্দলে অস্বস্তিতে হাই কমান্ড

কোটি টাকার পদ বাণিজ্যের অভিযোগ তুলে শাজাহানপুর উপজেলা সম্মেলন বর্জনের ঘোষণা একাংশের

বগুড়া ব্যুরো | প্রকাশের সময় : ২৭ সেপ্টেম্বর, ২০২২, ৬:৩৫ পিএম

কোন্দলে জর্জরিত বগুড়া বিএনপির ক্রমাগত গ্রুপিং এ অস্বস্তি বাড়ছে হাইকমান্ড তৃনমূল কর্মী পর্যায়ে।দ্বন্দ্বে জেরবার এবার বগুড়ার শাজাহানপুর উপজেলা বিএনপির দ্বিবার্ষিক সম্মেলন বর্জনের ঘোষণা দিলেন বিএনপির একাংশের নেতাকর্মীরা। মঙ্গলবার বগুড়া প্রেসক্লাবে অনুষ্ঠিত এক সংবাদ সম্মেলনে ভোটার তালিকার অনিয়ম সংশোধন করে পরবর্তীতে সম্মেলন করতে দলের হাই কমান্ডের প্রতি অনুরোধ জানালো তারা।

সংবাদ সম্মেলনে উপজেলা বিএনপির সাবেক সভাপতি আলী হায়দার তোতা বলেন, বর্তমান আহবায়ক কমিটি গত ৩ বছর ধরে শাজাহানপুর উপজেলার ৯টি ইউনিয়ন ও ৯০টি ওয়ার্ড কমিটি গঠনকালে দলের ত্যাগী , হামলা মামলার শিকার নেতাদের বাদ দিয়ে অর্থ বাণিজ্যের মাধ্যমে আ’লীগের নেতাদের পর্যন্ত কমিটিতে পদ দিয়েছে। এসব অনিয়মের প্রতিবাদ করলেও কোন কাজ হয়নি।

উদাহরণ দিয়ে তিনি বলেন উপজেলার বর্তমান আহবায়ক কমিটির যুগ্ম আহবায়ক রাজশাহী বিশ্ববিদ্যালয়ের ’৮০ দশকের ছাত্রমৈত্রী নেতা এনামুল হক শাহীন সাবেক যুবদল নেতা। তিনি কখনও বিএনপির কোন নেতা ছিলেন না। তাকে উপজেলা কমিটির সভাপতি করতেই সর্বত্র পকেট কমিটি গঠন করা হয়েছে।

তিনি বলেন, আগামী ৩০ সেপ্টেম্বর উক্ত শাহীনের বাড়ীর পাশে উপজেলা বিএনপির সম্মেলনের আয়োজন করা হয়েছে।

গত সপ্তাহে সম্মেলনের তফশিল ঘোষনার পর ভোটার তালিকা প্রকাশ করা হয়। সেখানে দলের ত্যাগী , কারা নির্যাতিত ও হামলার শিকার নেতাদের নাম নেই। তাই কাউন্সিলর তালিকা সংশোধন করে পুনরায় তফশিল ঘোষনার দাবী জানালে কোন পদক্ষেপ নেয়া হয়নি। তাই আমরা প্রতিবাদকারী সভাপতি, সাধারন সম্পাদক ও সাংগাঠনিক সম্পাদক পদপ্রার্থী ৪ নেতা মনোনিয়নপত্র জমা দিলেও তা প্রত্যাহার করেছি। সেই সাথে ওই সম্মেলন আমরা বর্জন করেছি। তিনি আহবায়ক কমিটি সহ ঘোষিত তফশিল বাতিল, নতুন করে ওয়ার্ড ও ইউনিয়ন কমিটি গঠন , আওয়ামী দালাল মুক্ত ভোটারতালিকা তৈরী করে উপজেলা সদরে কাউন্সিল আয়োজনের জন্য দলের হাইকমান্ডের প্রতি অনুরোধ জানান।

বিভিন্ন প্রশ্নের জবাবে সম্মেলনে উপস্থিত নেতারা বলেন শাজাহানপুর উপজেলা বিএনপির কর্মি বান্ধব ও জনপ্রিয় নেতা এবং সাবেক ভারপ্রাপ্ত উপজেলা চেয়ারম্যান আবুল সভাপতি প্রার্থী হবেন বিধায় তাকে অবৈধভাবে ৬ মাসের জন্য বহিষ্কার করা হয়েছে। অপরদিকে আড়িয়া ইউনিয়ন আওয়ামী লীগের বর্তমান সহ সভাপতি টুকু মিয়াকে শুধুমাত্র ভোটার বানানোর জন্য একই ইউনিয়নের বিএনপি কমিটিতে মুক্তিযোদ্ধা বিষয়ক পদ দেওয়া হয়েছে।

কত টাকার পদ বানিজ্য হয়েছে জানতে চাইলে ক্ষুব্ধ নেতা কর্মিরা উচ্চস্বরে বলেন, কোটি টাকার কম নয়।

সংবাদ সম্মেলনে বিএনপির শাজাহানপুর উপজেলা সাধারন সম্পাদক প্রার্থী জহুরুল ইসলাম জাহেরুল ও আসাদুজ্জামান অটল, সাংগাঠনিক সম্পাদক প্রাথী ফজলুল হক উজ্জল ও আতিকুর রহমান আতিক, আব্দুস সাত্তার সহ শতাধিক নেতা কর্মি উপস্থিত ছিলেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ