Inqilab Logo

শনিবার ২১ সেপ্টেম্বর ২০২৪, ০৬ আশ্বিন ১৪৩১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

প্রধানমন্ত্রীকে বহনকারী বিমানে যান্ত্রিক ত্রুটি, নাশকতা নয়- বিমান মন্ত্রী

স্টাফ রিপোর্টার সাভার থেকে | প্রকাশের সময় : ৮ ডিসেম্বর, ২০১৬, ৫:০৯ পিএম

স্টাফ রিপোর্টার সাভার থেকে : প্রধানমন্ত্রীকে বহনকারী বিমানটিতে যান্ত্রিক ত্রুটি ছিল, কোন নাশকতা নয় বলে মন্তব্য করেছেন বেসামরিক বিমান ও পর্যটন মন্ত্রী রাশেদ খান মেনন।
বৃহস্পতিবার সাভারের গণ বিশ্ববিদ্যালয় আয়োজিত প্রয়াত কিউবার প্রেসিডেন্ট ফিদেল কাস্ত্রোর স্মরণসভা অনুষ্ঠান শেষে সাংবাদিকদের এ কথা বলেন মন্ত্রী।
মন্ত্রী আরো বলেন, এ ঘটনার প্রাথমিক তদন্ত শেষ হয়েছে। মন্ত্রণালয় এখন চূড়ান্ত প্রতিবেদনের অপেক্ষায় রয়েছে।
তিনি বলেন, প্রধানমন্ত্রীকে বহনকারী বাংলাদেশ বিমানটি অতিরিক্ত প্রায় ১৫ মিনিট আকাশে উড়তে বাধ্য হয়েছিলো। এছাড়া চলতি বছরের ৭ জুন রানওয়েতে ধাতব বস্তু পড়ে থাকার বিষয়টি এখনও নিশ্চিত হওয়া যায়নি। পৃথক দুটি ঘটনায় ৮ জনকে সাময়িক বরখাস্ত করা হয়েছে।
এর আগে ফিদেল কাস্ত্রোর স্মরনসভায় মন্ত্রী বলেন, কিউবার নির্বাচনে একাধিক প্রার্থী প্রতিদ্বন্দ্বী¦তা করেন এবং সেই দেশে প্রতি ছয়মাসে প্রার্থীকে জনগণের মুখোমুখি হতে হয় এবং আস্থা ভোট নিতে হয়। জনগণ ইচ্ছে করলে প্রার্থী প্রত্যাহার করতে পারেন। তাই কিউবা-ই সত্যিকারের গণতান্ত্রিক দেশ। তরুণ প্রজন্মকে ফিদেল কাস্ত্রো, নেলসন ম্যান্ডেলা ও ইয়াসির আরাফাতের মতো বিপ্লবীদের সম্পর্কে জানার আহ্বান জানান।
অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন প্রথম আলোর যুগ্ম সম্পাদক মিজানুর রহমান খান, গণ বিশ্ববিদ্যালয় ও গণস্বাস্থ্য কেন্দ্রের ট্রাস্টি ডা. জাফরুল্লাহ চৌধুরী, বিশ্ববিদ্যালয়ের উপাচার্য (ভারপ্রাপ্ত) অধ্যাপক ডা. মোঃ দেলওয়ার হোসেন, রেজিস্টার মোঃ দেলোয়ার হোসেন, কলা ও সামাজিক বিজ্ঞান অনুষদের ডীন অধ্যাপক ড. এম নজরুল ইসলাম, পরীক্ষা নিয়ন্ত্রক মীর মুর্ত্তজা আলী ও বাংলা বিভাগের শিক্ষক ড. রাহমান চৌধুরী।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ