Inqilab Logo

শনিবার, ২২ জুন ২০২৪, ০৮ আষাঢ় ১৪৩১, ১৫ যিলহজ ১৪৪৫ হিজরী

অভয়নগরে আরো ৪৩টি কয়লার চুল্লি গুঁড়িয়ে দিলো প্রশাসন

অভয়নগর (যশোর) উপজেলা সংবাদদাতা : | প্রকাশের সময় : ২৭ সেপ্টেম্বর, ২০২২, ১২:০৯ এএম

যশোরের অভয়নগরে বনের কাঠ পুড়িয়ে কয়লা তৈরি ও পরিবেশ দূষণের অভিযোগে আরো ৪৩ টি চুল্লি ভেঙ্গে গুঁড়িয়ে দিয়েছে প্রশাসন। গতকাল সোমবার সকাল থেকে বিকাল পর্যন্ত উপজেলার সিদ্ধিপাশা ইউনিয়নের সোনাতলা ও ধূলগ্রাম এলাকায় অভিযান চালিয়ে চুল্লিগুলো গুঁড়িয়ে দেন উপজেলা সহকারী কমিশনার (ভ‚মি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট থান্দার কামরুজ্জামান। এর আগে (২১ সেপ্টেম্বর) পরিবেশ অধিদপ্তর, পুলিশ ও ফায়ার সার্ভিসের সহযোগিতায় সিদ্ধিপাশা ইউনিয়নের সোনাতলা এলাকায় অভিযান চালিয়ে ৫৮টি চুল্লি ভেঙ্গে গুঁড়িয়ে দেয়।

এ ব্যাপারে উপজেলা সহকারী কমিশনার (ভ‚মি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট থান্দার কামরুজ্জামান বলেন, গত সপ্তাহের অভিযানের ধারাবাহিকতায় আজও আমরা অভিযান পরিচালনা করেছি। গত সপ্তাহে আমরা ৫৮ টি চুল্লি ভেঙ্গে ছিলাম, আজ ৪৩টি চুল্লি ভেঙ্গেছি। পরিবেশ অধিদফতর ও পুলিশের সহযোগিতায় সিদ্ধিপাশা ইউনিয়নের সোনাতলা ও ধূলগ্রামে অভিযান পরিচালনা করেছি। অবৈধ চুল্লির মালিকের বিরুদ্ধে নিয়মিত মামলা করার জন্য ব্যবস্থা নিয়েছি। এদের বিরুদ্ধে খুব দ্রæত মামলা রুজু করবো। অভিযান চলাকালে উপস্থিত ছিলেন, যশোর পরিবেশ অধিদফতরের সহকারি পরিচালক মো. হারুন অর রশিদ, আমতলা পুলিশ ক্যাম্পের ইনচার্জ মো. রফিকুল ইসলাম, অভয়নগর থানার উপপরিদর্শক কমল কৃষ্ণ দাস প্রমুখ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ