Inqilab Logo

বৃহস্পতিবার, ০৯ মে ২০২৪, ২৬ বৈশাখ ১৪৩১, ২৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

আলোচিত ইউএনও প্রত্যাহারের দাবীতে এবার বান্দরবান শহরে বিক্ষোভ

বান্দরবান থেকে ষ্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৬ সেপ্টেম্বর, ২০২২, ১০:০১ পিএম

ফুটবল ফাইনাল খেলায় ট্রফি ভেঙ্গে আলোচনায় আসা বান্দরবানের আলীকদম উপজেলা নির্বাহী অফিসারের বিরুদ্ধে এবার বান্দরবান জেলা সদরে মানববন্ধন ও বিক্ষেভ মিছিল অনুষ্ঠিত হয়েছে। রবিবার বিকাল ৫ টায় বান্দরবান প্রেসক্লাবের সামনে সচেতন নাগরিক সমাজের ব্যানারে এই মানববন্ধন ও বিক্ষেভ মিছিল অনুষ্ঠিত হয়। মানববন্ধন থেকে বির্তকিত ইউএনও মেহরুবা ইসলাম কে প্রত্যাহারের জোর দাবী জানানো হয়। পাশাপাশি পার্বত্য চট্টগ্রামের নাগরিকদের বৈষম্য রোধ ও মৌলিক অধিকার আদায়ের দাবী তুলে ধরা হয়।

মানববন্ধনে বক্তারা- আলীকদম ইউএনওর নানা বির্তকিত কর্মকান্ডের তথ্য তুলে ধরে তাঁকে দ্রুত প্রত্যাহারের দাবী জানান। অন্যথায় আলীকদম উপজেলাকে অনিদিষ্টকালের জন্য কঠোর কর্মসুচী দিয়ে অচল করে দেওয়ার হুশিয়ারে দেন আলীকদম উপজেলা পরিষদ চেয়ারম্যান আবুল কালাম। দীর্ঘদিন ধরে ইউএনও সাধারণ নাগরিকদের উপর নানাভাবে নির্যাতন করছে বলে অভিযোগ তুলেন তিনি।

এ সময় আরো বক্তব্য রাখেন- এরশাদ, সাবেক যুবলীগ সভাপতি নুরুল আলম, নাছির উদ্দিন প্রমুখ

মানববন্ধনের আগে বিশাল বিক্ষোভ মিছিল বান্দরবান শহর প্রদিক্ষন করেন। এদিকে একটি সুত্র জানায়, বিতর্কিত ইউএনও মেহরুবা ইসলামের বিরুদ্ধে তদন্ত রিপোর্ট জনপ্রশাসন মন্ত্রণালয়ে পাঠানো হয়েছে ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ