Inqilab Logo

বুধবার, ২৬ জুন ২০২৪, ১২ আষাঢ় ১৪৩১, ১৯ যিলহজ ১৪৪৫ হিজরী

প্রিন্সিপালের বিরুদ্ধে অর্থ লোপাটের অভিযোগ

বরগুনা জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ২৭ সেপ্টেম্বর, ২০২২, ১২:০৯ এএম

বরগুনার বামনায় এক কলেজের ভারপ্রাপ্ত প্রিন্সিপালের বিরুদ্ধে কলেজ তহবিলের প্রায় ২০ লাখ টাকা লোপাট করা, শিক্ষার্থীদের কাছ থেকে অতিরিক্ত ফি নেওয়াসহ ডজন খানেক অভিযোগ তুলেছেন কলেজ পরিচালনা কমিটি।
গত রোববার রাতে বরগুনা প্রেসক্লাবে সম্মেলন করে বামনার বেগম ফায়জুন্নেছা মহিলা ডিগ্রি কলেজের ভাইস প্রিন্সিপাল (ভারপ্রাপ্ত প্রিন্সিপাল) মহসিন কবিরের বিরুদ্ধে একই কলেজের পরিচালনা কমিটির সভাপতি সৈয়দ আবদুল গাফফার জায়গাম আহসান এ অভিযোগ করেন।
জায়গাম বলেন, আমি ব্যবসায়ী মানুষ। কাজের জন্য বেশিরভাগ ঢাকাতে থাকি। এই সুযোগে কলেজ লুটপাটের পায়তারা করছে একটি চক্র। ইতোমধ্যে চক্রটি ভাইস প্রিন্সিপাল মহসিন কবির এবং কয়েকজন শিক্ষক-কর্মচারীর সঙ্গে মিলে কলেজের ফান্ডের প্রায় ২০ লাখ টাকা লোপাট করেছে। এতেও খান্ত হয়নি তারা, এখন কলেজের সুনামক্ষুন্ন করতে উঠে পরে লেগেছে।
তিনি আরও বলেন, কলেজের একাধিক শিক্ষার্থী ও তাদের অভিভাবক আমাকে জানায়, কলেজের উপাধ্যক্ষ মহসিনসহ বেশ কয়েকজন শিক্ষক কর্মচারী মিলে শিক্ষার্থীদের কাছ থেকে এডমিট কার্ড প্রদানের নামে টাকা আদায় সহ ফরম ফিলাপে সরকার নির্ধারিত ফিসের পরিবর্তে অতিরিক্ত টাকা নেন। বিষয়টির সত্যতা পেয়ে উপাধ্যক্ষের কাছে জানতে চাইলে তিনিসহ চক্রটি আমার বিরুদ্ধে তাকে মারধর করার মিথ্যা অভিযোগ আনেন এবং ক্লাস বর্জন করে কলেজ সম্পর্কে নানা ধরনের বাজে মন্তব্য করে বেড়াচ্ছেন।
উল্লেখ্য, ১৯ সেপ্টেম্বর থেকে বামনার বেগম ফায়জুন্নেসা মহিলা কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ মহসিনকে লাঞ্ছিত ও কর্মচারীদের কান ধরে উঠবস করানোর অভিযোগে অচলাবস্থা তৈরি হয়েছে। বন্ধ রয়েছে কলেজের পাঠদান। গত শনিবার ওই কলেজের পরিচালনা কমিটির সভাপতি যায়গাম আহসানের অপসারনের দাবিতে বরগুনা প্রেসক্লাবে সংবাদ সম্মেলন করেন বাংলাদেশ কলেজ শিক্ষক সমিতি। পরবর্তীতে রবিবার শিক্ষকদের বিরুদ্ধে সভাপতি যায়গামও সংবাদ সম্মেলন করেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ