Inqilab Logo

শনিবার, ১১ মে ২০২৪, ২৮ বৈশাখ ১৪৩১, ০২ জিলক্বদ ১৪৪৫ হিজরী

দৌলতদিয়া-পাটুরিয়া নৌরুটে ডুবোচর

মোজাম্মেল হক লালটু, গোয়ালন্দ (রাজবাড়ী) থেকে | প্রকাশের সময় : ২৭ সেপ্টেম্বর, ২০২২, ১২:০৯ এএম

দক্ষিণ বঙ্গের প্রবেশদ্বার খ্যাত দৌলতদিয়া ও পাটুরিয়া নৌরুটে ডুবো চরে খান জাহান আলী ফেরি চার ঘণ্টা আটকে থাকার পর ফেরি চলাচল স্বাভাবিক হয়।
জানা গেছে, গত রোববার বিকাল ৫ টার দিকে পাটুরিয়া ঘাট থেকে যানবহন নিয়ে দৌলতদিয়া ঘাটগামী ফেরি খানজাহান আলী পদ্মা নদীর মাঝে আসলে হঠাৎ ডুবো চরে আটকা পড়ে। নদীর মাঝে ডুবোচর পড়েছে যা ফেরির মাস্টার দেখতে পায় না। যার কারণে ফেরিটি নদীর ডুবোচরে আটকা পড়েছে। ফেরি উদ্ধারের জন্য উদ্ধারকারী দুইটি জাহাজ (আইটি ৯৪) ঘটনাস্থলে গিয়ে চার ঘণ্টা চেষ্টার পর ফেরি চলাচল স্বাভাবিক হয়। ডুবোচরে ফেরিতে আটকা পড়া এক যাত্রী মো. আলী বলেন, প্রায় চার ঘণ্টা ডুবো চরে ফেরির মধ্যে আটকে ছিলাম। নারী ও শিশুরা ভয়ে কান্নাকাটি করছে। আমরা আতংকে রয়েছি। উদ্ধারকারী জাহাজটি চার ঘণ্টা চেষ্টা চালিয়ে ফেরিকে ডুবো চরে থেকে নামিয়ে আনায় পুনরায় ফেরি চলাচল শুরু হয়।
বিআইডবিøউটিএ’র দৌলতদিয়া ঘাট শাখার সহ-ব্যাবস্থাপক (বাণিজ্য) খোরশেদ আলম বলেন, পদ্মার মাঝে অনেক ডুবোচর পড়েছে যা ফেরি মাস্টারদের চোখে পড়ে না। রোববার বিকেলে খান জাহান আলী ফেরিটি যানবান নিয়ে পাটুরিয়া ঘাট থেকে ছেড়ে পদ্মা মাঝে আসলে ডুবোচরে আটকে যায়। তাৎক্ষণিকভাবে দু’টো উদ্বারকারী জাহাজ আইটি গিয়ে চার ঘণ্টা চেষ্টা করে ফেরিকে নামিয়ে দিলে চলাচল স্বাভাবিক হয়। এই নৌরুটে ছোট বড় ১ টি ফেরি চলাচল করছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ