Inqilab Logo

শুক্রবার, ০৫ জুলাই ২০২৪, ২১ আষাঢ় ১৪৩১, ২৮ যিলহজ ১৪৪৫ হিজরী

শাজাহানপুরে আইন-শৃঙ্খলা পরিস্থিতির মারাত্মক অবনতি

| প্রকাশের সময় : ৮ ডিসেম্বর, ২০১৬, ১২:০০ এএম

মহসিন রাজু, বগুড়া থেকে : আইন-শৃঙ্খলার ব্যাপক অবনতির কারণে বগুড়ার শাজাহানপুর উপজেলার সাধারণ মানুষের মধ্যে আতংক এবং নিরাপত্তাহীনতায় ভুগছে। বন্দর এলাকা থেকে শুরু করে নিভৃত পল্লীর বাড়ি এবং খামারে ট্রাকযোগে একের পর এক ডাকাতির ঘটনা ঘটছে। প্রায় প্রত্যেক রাতে কোনো না কোনো বাড়িতে ছোট-বড় চুরির ঘটনা ঘটেই চলেছে। প্রতিনিয়ত মোটর সাইকেল চুরির ঘটনায় হারিয়েছে মর্মে জিডি করিয়ে দায়িত্ব শেষ করছে পুলিশ।
প্রসঙ্গত আশেকপুর ইউনিয়নের মাথাইল চাপড়গ্রামে আজিজুল হক জানান, তার খামার থেকে গত রোববার দিবাগত রাতে ৮টি গরু ডাকাতি হয়। ডাকাতরা ট্রাকে করে গরুগুলোকে নিয়ে যায়। এ ঘটনায় গত সোমবার নিজে বাদী হয়ে থানায় এজাহার করলেও সেগুলো উদ্ধার হয়নি।
জানা গেছে, বিভিন্ন সময় উপজেলার খোট্রপাড়া থেকে একই রাতে ২টি বাড়ি থেকে, পারতেখুর গ্রামে একটি বাড়ির গোয়াল থেকে, মাদলা একটি খামার থেকে ট্রাকযোগে গরু ডাকাতির ঘটনা ঘটে। মারিয়া গ্রামের হাফিজার রহমান জানান, গত ২০ নভেম্বর তার বাড়ির ভেতর থেকে বাজাজ কোম্পানির ডিসকভার ১০০ সিসি মোটর সাইকেল চুরি হয়। এ ঘটনায় পরদিন ২১ নভেম্বর থানায় আসলে পুলিশ হারিয়েছে মর্মে একটি সাধারণ ডায়েরি করে। চুরি হয়েছে মর্মে মামলা বা অভিযোগ নিতে অস্বীকার করেছে পুলিশ। মাঝিড়া ইউনিয়নের সাবেক ইউপি সদস্য আলম জানান, তার বাড়ি থেকে পৃথকভাবে ডিসকভার ১৫০ সিসি মোটর সাইকেল চুরি হয়। থানায় মামলা না নিয়ে সাধারন ডায়েরি করে। পুলিশ মোটর সাইকেল উদ্ধার করে দেয়া তো দূরে থাক। কেউ টাকা পেত তাই মোটর সাইকেল নিয়ে গেছে বলে উল্টো শাসিয়েছে তাকে। সাংবাদিক মাসুম জানান, থানার অদূরে একটি মজলিশ খাওয়ার সময় হাঙ্ক ১৫০ সিসি মোটর সাইকেলটি চুরি হয়। থানায় মামলা নেয়নি। মাঝিড়া পূর্ব কাগজিপাড়া গ্রামের ব্যবসায়ী আব্দুল্লাহ আল জাহিদ রবিন জানান, বাড়ির ভেতর থেকে লাল রঙের পালসার মোটর সাইকেল চুরি হয়ে যায়। সে সময় থানায় মামলা করতে গেলে পুলিশ টাকা দাবি করে।
উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি মতিউর রহমান সরকার শিশুসহ নাম প্রকাশ না করার শর্তে জানান, আইন-শৃঙ্খলার অবনতি হয়েছে এটা সঠিক। সেজন্য জুয়া, মাদক, ডাকাতি এবং চুরির ঘটনা বৃদ্ধি পেয়েছে। আইন-শৃঙ্খলা পরিস্থিতি অবনতির কারণে সাধারণ মানুষ এখন আতঙ্কে আছে। পুলিশ নীরবতা পালন করায় অপরাধীরা প্রশ্রয় পাচ্ছে এবং অপরাধ বৃদ্ধি পাচ্ছে।
পরিদর্শক (সার্বিক) আব্দুল্লাহ আল মাসউদ চৌধুরী ও শাজাহানপুর থানার পরিদর্শক (তদন্ত) আব্দুল হাকিম জানান আইন-শৃংখলা রক্ষায় তাদের আন্তরিকতার অভাব নেই তারা সাধ্যমতই আইনি প্রক্রিয়ার মধ্যে সবকিছু করার চেষ্টা চালিয়ে যাচ্ছেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ