Inqilab Logo

সোমবার, ১৩ মে ২০২৪, ৩০ বৈশাখ ১৪৩১, ০৪ জিলক্বদ ১৪৪৫ হিজরী

মাগুরা জেলা পরিষদের নির্বাচনে ৭ সদস্য প্রার্থীর মনোনয়ন প্রত্যাহার

মাগুরা থেকে স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৫ সেপ্টেম্বর, ২০২২, ৯:৫০ পিএম

মাগুরা জেলা পরিষদ নির্বাচনে প্রার্থীতা প্রত্যাহারের শেষ দিন রবিবার সংরক্ষিত ওয়ার্ডের একজন নারী সহ ৭ সদস্য প্রার্থী তাদের মনোনয়ন পত্র প্রত্যাহার করে নিয়েছেন। চেয়ারম্যান পদে কেউ মনোনয়ন পত্র প্রত্যাহার না করায় প্রতিদ্বন্দ্বিতায় টিকে থাকছেন মাগুরা জেলা আওয়ামী লীগ সাধারণ সম্পাদক পঙ্কজ কুমার কুণ্ডু, শ্রীপুর উপজেলা আওয়ামী লীগের প্রয়াত সভাপতি মুক্তিযুদ্ধে শ্রীপুর বাহিনী প্রধান আকবর হোসেন মিয়ার ছেলে শরিয়ত উল্লাহ হোসেন মিয়া এবং শ্রীপুর উপজেলা ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক জিহাদ মিয়া।

মাগুরা জেলা নির্বাচন অফিস সূত্রে জানা গেছে, জেলা পরিষদের ১নং (মাগুরা সদর উপজেলা) ওয়ার্ডের সদস্য প্রার্থী এনামুল হক মিয়া, তিতাস কুমার রাহা এবং জাকির হোসেন তাদের মনোনয়ন পত্র প্রত্যাহার করে নিয়েছেন।

এ ওয়ার্ডে নির্বাচনী প্রতিদ্বন্দ্বিতায় টিকে থাকছেন ৬ জন যথাক্রমে উজ্জ্বল কুমার দত্ত, আনিসুর রহিম, ফারুক আহমেদ, মিজানুর রহমান খান রনজু, মইনুল ইসলাম পলাশ এবং অধ্যাপক আনিসুর রহমান খোকন।

২নং (শ্রীপুর উপজেলা) ওয়ার্ড থেকে দিদার হোসেন সদস্য পদের মনোনয়ন পত্র প্রত্যাহার করে নেওয়ায় সেখানে প্রতিদ্বন্দ্বিতায় থাকছেন ৫ জন যথাক্রমে মোস্তাফিজুর রহমান, আরজান বিশ্বাস, শহিদুল ইসলাম, শ্রীপুর উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আবুল কালাম আজাদ এবং অধ্যাপক আলিমুজ্জামান নিপু।

৩নং (শালিখা উপজেলা) ওয়ার্ড থেকে মনোনয়ন পত্র প্রত্যাহার করে নিয়েছেন শাহিনুর রহমান এবং দেবব্রত দে দেবু। এ ওয়ার্ডে প্রতিদ্বন্দ্বিতায় থাকছেন ২ জন যথাক্রমে সাব্বির হোসেন এবং মুন্সী আবু হানিফ।

৪নং (মহম্মদপুর উপজেলা) ওয়ার্ড থেকে কেউ মনোনয়ন পত্র প্রত্যাহার না করায় এখানে নির্বাচনী প্রতিদ্বন্দ্বিতা করছেন ৭ প্রার্থী যথাক্রমে শরিফুল ইসলাম, শেখ আবদুল মান্নান, মশিউর রহমান টুকু, রবিউল ইসলাম, কাজী মাহাবুবুর রহমান, মোছা: তাসলিমা নাসরিন সাথী এবং আলী আহম্মদ মৃধা।

এছাড়া মাগুরা সদর ও শ্রীপুর উপজেলা নিয়ে গঠিত ১নং সংরক্ষিত ওয়ার্ড থেকে মনোনয়ন পত্র প্রত্যাহার করে নিয়েছেন মোছা: আসমা খাতুন। এ ওয়ার্ডে প্রতিদ্বন্দ্বিতায় টিকে থাকছেন ৩ জন যথাক্রমে কামরুন্নাহার, মোছা: মনোয়ার বেগম এবং মোছা: সনিয়া সুলতানা।

মহম্মদপুর ও শালিখা উপজেলা নিয়ে গঠিত সংরক্ষিত-২ নং ওয়ার্ডে বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হতে যাচ্ছেন নাজনীন রব্বানী।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ