Inqilab Logo

রোববার, ১৬ জুন ২০২৪, ০২ আষাঢ় ১৪৩১, ০৯ যিলহজ ১৪৪৫ হিজরী

চলছে ময়দান প্রস্তুতির কাজ মাদারীপুরে এই প্রথম ইজতেমার আয়োজন

| প্রকাশের সময় : ৮ ডিসেম্বর, ২০১৬, ১২:০০ এএম

মাদারীপুর জেলা সংবাদদাতা : তাবলিগ জামাতের উদ্যোগে মাদারীপুরে এই প্রথম তিন দিনব্যাপী ইজতেমার আয়োজন করা হয়েছে। এআর হাওলাদার জুটমিল মাঠে ইজতেমা শুরু হতে যাচ্ছে। ইতোমধ্যে ইজতেমার জন্য মাঠ প্রস্তুত প্রায় শেষের পথে। সবকিছু ঠিক থাকলে লাখো মুসল্লির উপস্থিতিতে আগামী ১৪ ডিসেম্বর বুধবার মাগরিবের পর আমবয়ানের মধ্য দিয়ে ইজতেমার কার্যক্রম শুরু হবে। ১৭ ডিসেম্বর শনিবার আখেরি মোনাজাতের মধ্যদিয়ে শেষ হবে তিন দিনব্যাপী ইজতেমার।
আয়োজকরা জানান, টঙ্গীর তুরাগ নদীর পাড়ে এক সাথে ৬৪ জেলার মুসল্লিদের স্থান সঙ্কুলান না হওয়ার কারণে ইজতেমাকে দু’ভাগে ভাগ করা হয়েছে। গত বছর যে ৩২ জেলার মুসল্লিরা টঙ্গীর ইজতেমায় যোগ দিয়েছিলেন সেসব জেলার মুসল্লি এবার টঙ্গীর বিশ্ব ইজতেমার মাঠে না গিয়ে নিজ নিজ জেলায় ইজতেমা করবেন। তাই মাদারীপুর জেলায় ১৫, ১৬ ও ১৭ ডিসেম্বর ইজতেমা অনুষ্ঠিত হবে।
ইজতেমাকে সফল করতে এবং নিñিদ্র নিরাপত্তায় কাজ করছে পুলিশ, র‌্যাব, ডিবি, সাদা পোশাকে পুলিশ এবং বিভিন্ন তদন্ত কর্মকর্তা। এ ছাড়া ইজতেমা কমিটির পক্ষ থেকে ইজতেমা মাঠে নিরাপত্তায় প্রস্তুত থাকবে এলাকাবাসী।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ