Inqilab Logo

বুধবার, ২৬ জুন ২০২৪, ১২ আষাঢ় ১৪৩১, ১৯ যিলহজ ১৪৪৫ হিজরী

ওই কবরস্থানটি কয়েকশত বছরের পুরনো : অপপ্রচারের প্রতিবাদে সংবাদ সম্মেলন

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২৫ সেপ্টেম্বর, ২০২২, ৮:৩৭ পিএম

কুমিল্লার বুড়িচং উপজেলার পীরযাত্রাপুর ইউনিয়ন পরিষদ মিলনায়তনে সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্যে চেয়ারম্যান আলহাজ্ব আবু তাহের বলেন, সম্প্রতি আমার বিরুদ্ধে একটি মিথ্যা অভিযোগ বিভিন্ন দপ্তরে জমা দেয়া হয়েছে। অভিযোগে উল্লেখ করা হয়, আমি নাকি সরকারী খাল ভরাট করে পারিবারিক কবরস্থান, বাউন্ডারী ওয়াল নির্মাণ, খালের এক অংশ সম্পূর্ন খনন করে ব্যক্তিগত পুকুর ও রাস্তা নির্মাণ করেছি।

তিনি বলেন, প্রকৃত অর্থে ওই কবরস্থানটি কয়েকশত বছরের পুরনো। সাদকপুর গ্রামের ৩ নম্বর ওয়ার্ডের কয়েকটি বাড়ীর লোকজন তাদের পূর্বপুরুষের আমল থেকে ওই কবরস্থানে লাশ দাফন করে আসছেন। তাছাড়া কবরস্থানের পাশ দিয়ে একটি রাস্তা আছে, ওই রাস্তা দিয়ে অত্র এলাকায় কয়েক হাজার লোকজন চলাচল করেন। আর কবরস্থান কিংবা রাস্তা কারো ব্যক্তিগত নয়। বহু পূর্ব থেকে ওই রাস্তাটিতে সরকারী ভাবে ইটের সলিং বসানো হয়েছে এবং রাস্তাটি সরকারী তালিকায় লিপিবদ্ধ আছে।

গত ইউনিয়ন পরিষদ নির্বাচনের পর থেকে একটি পরাজিত শক্তি তার বিরুদ্ধে বিভিন্ন অপ্রপচার চালিয়ে আসছেন। কিছু অসাধু ব্যক্তি তাদের ফেসবুকে মানহানিকর বিভিন্ন অপপ্রচার করে আসছেন। সম্প্রতি তা আরো বেড়েছে। লিখিত বক্তব্যে তিনি বলেন, অসাধু মহলটি অপপ্রচার করে ক্ষান্ত হয়নি। তার বিরুদ্ধে বিভিন্ন দপ্তরে মিথ্যা অভিযোগ দিয়ে হয়রানি করছেন। অসাধু মহলটি পূর্বের ইউপি চেয়ারম্যানের বিরুদ্ধেও পোস্টার, লিফলেট টানিয়ে অপপ্রচার চালাতো।

তিনি আরো বলেন, ভবিষ্যতে অপপ্রচারকারীদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে। ৩ নম্বর ওয়ার্ডের সাবেক মেম্বার হারুন মিয়া জানান, শত বছর ধরে এলাকার লোকজন ওই কবরস্থানে লাশ দাফন করে আসছে। এলাকাবাসী নিজেদের টাকা খরচ করে কবরস্থানের বাউন্ডারী ওয়াল নির্মাণ করেছেন। তিনি আরো বলেন, কবরস্থানের পাশ দিয়ে যাওয়া রাস্তাটি দিয়ে ৩০ বছর ধরে এলাকাবাসী চলাচল করে আসছেন। চেয়ারম্যান কোন খাস ভূমি দখল করেন নি। সংবাদ সম্মেলনে অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন ওয়ার্ড মেম্বার জামাল হোসেন, নজরুল ইসলাম, সুলতান আহম্মেদ মুন্সিসহ আরো অনেকে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ