Inqilab Logo

শুক্রবার, ১০ মে ২০২৪, ২৭ বৈশাখ ১৪৩১, ০১ জিলক্বদ ১৪৪৫ হিজরী

ইভিএম ক্রয়ে রাষ্ট্রীয় অর্থের অপচয় বন্ধ করুন : মোস্তফা ভুইয়া

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২৪ সেপ্টেম্বর, ২০২২, ৬:১৯ পিএম

দেশের অধিকাংশ জনগন বিশ্বাস করে ইভিএম নির্বাচনে কারচুপির অন্যতম হাতিয়ার বলে মন্তব্য করে বাংলাদেশ ন্যাপ মহাসচিব এম গোলাম মোস্তফা ভুইয়া বলেন, নির্বাচন ব্যবস্থার উপর জনগণের আস্থা ফিরিয়ে আনতে আর্থিক সংকটের সময়ে জনগণের অর্থের ৮ হাজার ৭১১ কোটি টাকা অপচয় বন্ধ করতে ইভিএম প্রকল্প বাতিল করতে হবে।

শনিবার (২৪ সেপ্টেম্বর) বাংলাদেশ ন্যাশনাল আওয়ামী পার্টি - বাংলাদেশ ন্যাপ চেয়ারম্যান জেবেল রহমান গানি 'র ৫০তম জন্মবার্ষিকী উপলক্ষে দলের রংপুর মহানগর আয়োজিত কেক কাটা ও দোয়া অনুষ্ঠানে ভারচুয়ালী প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন। তিনি বলেন, দেশের মানুষকে কষ্ট দিয়ে ৯ হাজার কোটি টাকা ব্যয়ে ইভিএম কেনা ‘গরিবের ঘোড়া রোগ’ ছাড়া অন্য কিছু নয়। নির্বাচন কমিশন দুই লাখ নতুন ইভিএম ক্রয়ের জন্য যে সাড়ে আট হাজার কোটি টাকারও বেশি বাজেট দিয়েছে তা অগ্রহণযোগ্য।

তিনি আরো বলেন, বেশির ভাগ নিবন্ধিত রাজনৈতিক দলের সাথে তাদের যে সংলাপ হয়েছে সেখানে ইভিএমের বিপক্ষ মত ছিল সংখ্যাগরিষ্ঠ। অন্য দিকে এই মন্দার সময়ে এত বিশাল অঙ্কের বাজেট পাস হলে দেশের অর্থনীতিতে এর বিরূপ প্রভাব পড়বে। তাই অবিলম্বে ইভিএম ক্রয়ের সিদ্ধান্ত বাতিল করতে হবে। তিনি বলেন, ইভিএম ক্রয় করে জনগণের করের বিশাল অঙ্কের টাকার অপচয় কার স্বার্থে ? বাংলাদেশ ন্যাপ রংপুর মহানগর যুগ্ম আহ্বায়ক সাবেক কাউন্সিলর আমিনুর রহমানের সভাপতিত্বে ও যুগ্ম আহ্বায়ক যুবরাজ চৌধুরীরর সঞ্চলনায় প্রধান বক্তা হিসাবে বক্তব্য রাখেন বাংলাদেশ ন্যাপ সাংগঠনিক সম্পাদক মো. রেজাউল করিম রীবন, বক্তব্য রাখেন রংপুর জেলা ও মহানগর নেতা মেরাজুল ইসলাম রোকন, আবু তালেব, একরামুল হক, খোরশেদ আলম, ওমর ফারুক, হায়দার চৌধুরী, শেখ ইমতিয়াজ সিদ্দিকী, মোঃ হাবিব, মোঃ আলম, মোঃ গোলাম মোস্তফা, মোঃ আব্দুর রউফ, মোঃ ময়নাল হোসেন, মোঃ এনামুল হক, মোঃ আসলাম হোসেন প্রমুখ।

প্রধান বক্তার বক্তব্যে মো. রেজাউল করিম রীবন বলেন, সাম্য মানবিক মর্যাদা ও সামাজিক ন্যায়বিচার প্রতিষ্ঠা তথা শোষণ মুক্তির লড়াইকে বেগবান করতে জেবেল রহমান গানির নেতৃত্বে এগিয়ে যেতে হবে। অনুষ্ঠানে বাংলাদেশ ন্যাপ চেয়ারম্যান জেবেল রহমান গানির সুস্থতা ও দীর্ঘায়ূ কামনা করে বিশেষ মোনাজাত অনুষ্ঠিত হয়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ