Inqilab Logo

বৃহস্পতিবার, ০৯ মে ২০২৪, ২৬ বৈশাখ ১৪৩১, ২৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

বেনাপোলে ভারত ফেরত ২ যাত্রীর ব্যাগেজ থেকে ১ কোটি ৭০ লাখ মার্কিন ডলার জব্দ করেছে শুল্ক গোয়েন্দা কর্মকর্তারা

বেনাপোল অফিস | প্রকাশের সময় : ২৩ সেপ্টেম্বর, ২০২২, ১০:০৩ পিএম

বেনাপোল কাস্টমস চেকপোস্ট এলকা থেকে ১ লাখ ৭০ হাজার মার্কিন ডলার সহ ২ জন পাসপোর্ট যাত্রীকে আটক করেছে শুল্ক গোয়েন্দার সদস্যরা।
আজ শুক্রবার (২৩ সেপ্টেম্বর) রাতে বেনাপোল চেকপোষ্ট কাস্টমসের তল্লাশি কেন্দ্র থেকে তাদেরকে আটক করা হয়েছে।
আটককৃতরা হচ্ছেন-মুনসিগঞ্জ জেলার কমলঘাট এলাকার শাহ আলমের ছেলে সাগর হোসেন (৪০) এবং একই জেলার পাচগাও গ্রামের টঙ্গিবাীড গ্রামের আমজাদ হোসেনের ছেলে জসিম ঢালী (৩৫)।
বেনাপোল শুল্ক গোয়েন্দা সুত্র জানায়, শুক্রবার রাত সাতটার দিকে গোপন সংবাদ আসে দুইজন পাসপোর্ট যাত্রী ভারত থেকে বিপুল পরিমাণ মার্কিন ডলার নিয়ে ইমিগ্রেশনের কার্যক্রম শেষ করে কাস্টমস এলাকা পার হয়ে বন্দর টার্মিনাল এলাকায় অবস্থান করছেন এমন ধরনের খবর পাসপোর্ট যাত্রী জসিম ও সাগর কে কাস্টমস তল্লাশি কেন্দ্রে নিয়ে তাদের ব্যাগেজ তল্লশী করে ১ লাখ ৭০ হাজার মার্কিন ডলার সহ তাদেরকে আটক করা হয়। যার বাংলাদেশি টাকায় মুল্য দাড়ায় ১ কোটি ৮০ লাখ টাকা।

বেনাপোল কাস্টম শুল্ক গোয়েন্দ্ াদফতরের সহকারী পরিচালক মনিরুজ্জামান চৌধুরী জানান, গোপন সংবাদ পেয়ে দুইজন ভারত ফেরত পাসপোর্ট যাত্রীর ব্যাগেজ তল্লাশী করে ১ লাখ ৭০ হাজার মার্কিন ডলার সহ তাদেরকে আটক করা হয়।
মার্কিন ডলার সহ আটক দু জনকে জিঞাসাবাদ শেষে আজ রাত ৯ টায় বেনাপোল পোর্ট থানায় সোপর্দ করা হয়। এ ঘটনায় বেনাপোল পোর্ট থানায় একটি মামলা হয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ