Inqilab Logo

মঙ্গলবার, ২১ মে ২০২৪, ০৭ জ্যৈষ্ঠ ১৪৩১, ১২ জিলক্বদ ১৪৪৫ হিজরী

শেকৃবির আবাসিক হল থেকে মাদকসেবন অবস্থায় ৬ জন আটক

শেকৃবি সংবাদদাতা : | প্রকাশের সময় : ২৪ সেপ্টেম্বর, ২০২২, ১২:০০ এএম

শেরেবাংলা কৃষি বিশ্ববিদ্যালয়ে নিয়মিত চলছে মাদকবিরোধী অভিযান। বিশ্ববিদ্যালয়ের প্রক্টরিয়াল বডি এবং হল প্রশাসনের যৌথ উদ্যোগে অভিযান চালিয়ে পরপর দুইদিনে মাদকের আসর থেকে ৬ মাদকসেবীকে আটক করা হয়েছে। গত বৃহস্পতিবার রাতে বিশ্ববিদ্যালয়ের শেরেবাংলা হলের ছাদ থেকে ৪ জনকে গাঁজাসহ আটক করে বিশ্ববিদ্যালয় প্রশাসন।

হল প্রশাসন সূত্রে জানা যায়, আটক ৪ জনের দুই জন বিশ্ববিদ্যালয়ের ছাত্র রাহাত আফনান (১১ ব্যাচ) ও অভিজিৎ চৌধুরী (১১ ব্যাচ)। এদের বর্তমানে ছাত্রত্ব নেই। বাকি দুইজন দিপক দিপ্ত ও পার্থ সাহা, তারা অভিজিতের বহিরাগত বন্ধু। আটক ৪ জনকে পুলিশে দেওয়া হয়েছে। আটককৃত রাহাত আফনানসহ অন্য মাদকাসক্তরা জানায়, আমরা মাঝে মাঝেই মাদক সেবন করি। আমাদের সাথে প্রকাশও থাকে। আজ মাদক সেবনের সময় কৃষ্ণ কৃপা আনন্দও (১১ব্যাচ) ছিল। তবে কৃষ্ণ কৃপা আনন্দ বিষয়টি অস্বীকার করে বলেন ,আমি তাদের সাথে ছিলাম না। আরও জানা যায়, কবি কাজী নজরুল ইসলাম হলে ও নবাব সিরাজুদ্দৌলা হলের কয়েকটি রুমে নিয়মিত বিভিন্ন ধরনের মাদকের আসর বসে। নিজেরা মাদক সেবন, বিক্রি ও মাদকাসক্তদেরকে আশ্রয় দিয়ে আসছে। ক্যাম্পাসের স্বাভাবিক পরিবেশ নষ্ট করে ফেলছে। গত ২১ সেপ্টেম্বর রাতে নবাব সিরাজউদ্দৌলা হলের সিঁড়িতে গাঁজা সেবনরত অবস্থায় বিশ্ববিদ্যালয়ের অ্যানিমেল সায়েন্স অ্যান্ড ভেটেরিনারি মেডিসিন অনুষদের আব্দুল্লাহ আল জুবায়ের (১৭ ব্যাচ) এবং মর্তুজা আল মিমুন (১৮তম ব্যাচ) নামের দুই শিক্ষার্থীকে আটক করা হয়।
বিশ্ববিদ্যালয়ের প্রক্টর সহযোগী অধ্যাপক ড. হারুন-উর-রশীদ বলেন, শেরেবাংলা হল থেকে আটক করা ৪ জনকে জিজ্ঞাসাবাদ করে পুলিশে সোপর্দ করেছি। প্রধানমন্ত্রীর নির্দেশ শিক্ষা প্রতিষ্ঠান মাদকমুক্ত রাখা এবং মাদকের বিরুদ্ধে জিরো টলারেন্স। আমরা সেই লক্ষ্যে কাজ করছি। মাদকের বিরুদ্ধে আমাদের অভিযান চলছে এবং চলবে। নবাব সিরাজুদ্দৌলা হলের আটক শিক্ষার্থীদের বিষয়ে তিনি বলেন, ওই দুই শিক্ষার্থী এর আগেও মাদকসহ ধরা পড়েছে। হল থেকে তাদের বহিষ্কারের বিষয়ে প্রভোস্ট তার সিদ্ধান্ত দেবেন। আমরা শৃঙ্খলা কমিটি এ বিষয়ে পরবর্তী পদক্ষেপ নেবো। তবে এবার এদের ছাড় পাওয়ার কোনো সুযোগ নেই।

শেরেবাংলা নগর থানার উপ পুলিশ পরিদর্শক জালাল উদ্দীন বলেন, শেরেবাংলা কৃষি বিশ্ববিদ্যালয় থেকে ২৫ গ্রাম গাঁজাসহ ৪ জনকে আটক করা হয়। আটক ৪ জনের বিরুদ্ধে মামলা হয়েছে। আইন অনুযায়ী তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ