Inqilab Logo

শনিবার ২১ সেপ্টেম্বর ২০২৪, ০৬ আশ্বিন ১৪৩১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

৩২ মামলার আসামি ২ ভাই গ্রেফতার

কোটি টাকা আত্মসাৎ

চট্টগ্রাম ব্যুরো | প্রকাশের সময় : ২৩ সেপ্টেম্বর, ২০২২, ১২:০৩ এএম

ব্যবসায়ীদের কাছ থেকে দোকান বরাদ্দ দেয়ার নাম করে কোটি টাকা নিয়ে ছয় বছর আত্মগোপনে থাকা দুই ভাইকে গ্রেফতার করেছে পুলিশ। তাদের বিরুদ্ধে ৩২টি মামলা রয়েছে। এর মধ্যে ২০ মামলায় বিভিন্ন মেয়াদে সাজা রয়েছে। আর ১২টিতে রয়েছে গ্রেফতারি পরোয়ানা। গ্রেফতার দুই সহোদর হলেন- নগরীর সিরাজুদ্দৌলা রোডের দিদার মার্কেট এলাকার ঐতিহ্যবাহী ইকবাল সুইটসের মালিক মরহুম মো. ইকবাল খানের পুত্র মো. মাজাহার ইকবাল খান ও মো. জাফর ইকবাল খান। কোতোয়ালী থানা পুলিশ বুধবার রাতে কুমিল্লার নাঙ্গলকোট ও গাজীপুর গাঁছা বটতল এলাকা থেকে তাদের গ্রেফতার করে।

পুলিশ জানায়, তাদের বাবার রেখে যাওয়া সম্পত্তিতে ১০ তলা ভবন নির্মাণ করার জন্য বিভিন্ন ব্যবসায়ী প্রতিষ্ঠান ও লোকজনের কাছ থেকে কোটি টাকা ঋণ নেন। ৮ম তলা পর্যন্ত ভবন নির্মাণের পর তারা কাজ বন্ধ করে দেন। ঋণের টাকা পরিশোধ করতে না পেরে দুই ভাই আত্মগোপন করেন। মাজাহার ইকবাল খান কুমিল্লার নাঙ্গলকোর্টের জোড় পুকুরিয়া গ্রামে একটি মাদরাসায় শিক্ষকতা করেন। তার ছোট ভাই জাফর ইকবাল খান গাজীপুরের মেট্রিক্স স্টাইলস লি. কোম্পানিতে একাউন্টস অফিসার হিসেবে চাকুরি নেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ