Inqilab Logo

শুক্রবার, ০৫ জুলাই ২০২৪, ২১ আষাঢ় ১৪৩১, ২৮ যিলহজ ১৪৪৫ হিজরী

ডিজিটাল সার্টিফিকেট ও স্মার্ট কার্ড নিয়ে বাড়ি ফেরা হলোনা বীর মুক্তিযোদ্ধা আলতাফ হাওলাদারের

পটুয়াখালী জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ২২ সেপ্টেম্বর, ২০২২, ৯:২৮ পিএম

পটুয়াখালীতে সড়ক দুর্ঘটনায় আলতাফ হাওলাদার নামের এক বীর মুক্তিযোদ্ধা নিহত হয়েছেন। পটুয়াখালী শিল্পকলা একাডেমী মিলনায়তনে অনুষ্ঠিত বীর মুক্তিযোদ্ধাদের ডিজিটাল সনদপত্র ও স্মার্ট আইডি কার্ড বিতরন অনুষ্ঠানে যোগদান শেষে নিজ বাড়ি দুমকি উপজেলার পাঙ্গাশিয়া ইউনিয়নে ফেরার পথে বদরপুর বাসস্ট্যান্ডে বৃহস্পতিবার সন্ধ্যায় রাস্তা পারাপারের সময় একটি দ্রুতগামী মোটর সাইকেল তাকে ধাক্কা দেয়। স্থানীয়রা গুরুতর আহত অবস্থায় তাকে উদ্ধার করে পটুয়াখালী মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষনা করেন। এদিকে ঘাতক মোটর সাইকেল চালক ওহিদুল আলমকে স্থানীয়রা আটক করে পুলিশে সোপার্দ করেছে।

নিহত বীর মুক্তিযোদ্ধা আলতাফ হাওলাদারের চতুর্থ সন্তান মোঃ কাওসার জানান, তার বাবা দুপুরে মুক্তিযোদ্ধাদের ডিজিটাল সার্টিফিকেট ও স্মার্ট কার্ড আনতে বাড়ি থেকে শহরের উদ্দেশ্যে যান। সন্ধ্যায় বাড়ি ফেরার পথে তিনি দুর্ঘটনার শিকার হন। সুরত হাল শেষে তার লাশ বাড়ি নিয়ে যাওয়া হবে। শুক্রবার সকালে তার লাশ দাফন করা হবে।

এ বিষয়ে বীর মুক্তিযোদ্ধা অতুল চন্দ্র দাস জানান, আলতাফ হাওলাদারের মৃত্যুর ঘটনাটি অত্যান্ত বেদনাদায়ক। বদরপুরের ঐ স্থানে প্রায়ই দুর্ঘটনা ঘটে, এমন দুর্ঘটনা রোধে সড়কে শৃঙ্খলা আনা দরকার।

পটুয়াখালী সদর থানার ওসি মোঃ মনিরুজ্জামান জানান, পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করেছে। নিহতের লাশ বাড়ি পাঠানোর উদ্যোগ নেয়া হয়েছে। এঘটনায় একজনকে গ্রেফতার করা হয়েছে। অভিযোগ পেলে আইনানুগ ব্যবস্থা গ্রহন করা হবে।

দুমকি উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ আল-ইমরান জনান, পরিবারের সদস্যদের সাথে কথা বলে শুক্রবার সকালে নিহত মুক্তিযোদ্ধার লাশ রাষ্ট্রীয় মর্যাদায় দাফন করা হবে।

বীর মুক্তিযোদ্ধা আলতাফ হাওলাদার মৌকরন বিএলপি ডিগ্রি কলেজের অবসরপ্রাপ্ত অফিস সহায়ক ছিলেন। তিনি স্ত্রী ও ৬ সন্তান সহ অসংখ্য গুনগ্রাহী রেখে গেছেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ