Inqilab Logo

সোমবার, ০৮ জুলাই ২০২৪, ২৪ আষাঢ় ১৪৩১, ০১ মুহাররম ১৪৪৬ হিজরী

আগামীকাল ঢাকায় ‘নদী রক্স কনসার্ট’

বিনোদন ডেস্ক | প্রকাশের সময় : ২২ সেপ্টেম্বর, ২০২২, ৫:২৬ পিএম

আগামীকাল (২৩ সেপ্টেম্বর) রাজধানীর বসুন্ধরার ইন্টরন্যাশনাল কনভেনশন সেন্টার বসুন্ধরা (আইসিসিবি) হল-৪ এ আয়োজিত হতে যাচ্ছে ‘নদী রক্স কনসার্ট’। জলবায়ু, নদী, সংগীত ও তারুণ্যকে এক করতে এমন উদ্যোগ। কনসার্টে অংশ নিচ্ছে ক্রিপটিক ফেইট, চিরকুট, আরবোভাইরাস, অ্যাশেজ, বাংলা ফাইভ, এফ মাইনর ও স্মুচেস। এক সংবাদ বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে জানানো হয়, ‘দেশের সব নদী নিয়ে একটি করে গান থাকবে’ এমন স্বপ্ন নিয়ে এবং জলবায়ু ও নদী রক্ষায় সচেতনতা সৃষ্টির লক্ষ্যে শুরু হয় ‘নদী রক্স’ উদ্যোগটি। পদ্মা, বুড়িগঙ্গা, কুশিয়ারা, পশুর, চিত্রা, ডাহুক ও সাঙ্গু, দেশের এই ৭টি গুরুত্বপূর্ণ নদী নিয়ে নতুন গান তৈরি করেছে দেশের স্বনামধন্য ৭টি ব্যান্ড, যেগুলোর মিউজিক ভিডিও নদীগুলোতেই শুট করা হয় এবং সামাজিক যোগাযোগ মাধ্যমে প্রকাশিত হয়।

আরো জানানো হয়, নদী রক্স সিজন-১ এ অংশগ্রহণ করা ৭টি ব্যান্ড পারফর্ম করবে নদী রক্স কনসার্টে, গাইবে নদীর গানসহ নিজেদের জনপ্রিয় সব গান। এছাড়াও থাকছে আরও নানান আয়োজন। কনসার্টের গেট খোলা হবে দুপুর ২টা ৩০মিনিটে।

জানা গেছে, ‘নদী রক্স’ উদ্যোগটিকে সার্বিকভাবে সহযোগিতা করছে বাংলাদেশে অবস্থিত সুইজারল্যান্ড অ্যাম্বাসি, তত্ত্বাবধানে রয়েছে মানুষের জন্য ফাউন্ডেশন ও সার্বিক ব্যবস্থাপনায় আছে সল্ট ক্রিয়েটিভস। নদী রক্স কনসার্টের আয়োজক ব্র্যান্ডমিথের সঙ্গে পার্টনার হিসেবে আরও থাকছে সবাই মিলে সবার ঢাকা, লাফার্জহোলসিম বাংলাদেশ, রিমার্ক এইচবি লিমিটেড, রেডিও টুডে, বাংলাদেশ ব্যান্ড মিউজিক ফ্যান’স কমিউনিটি (বিবিএমএফসি), মেটাল ফ্রিক টিশার্ট, নেসলে ও পোলার।



 

Show all comments
  • jack ২২ সেপ্টেম্বর, ২০২২, ৫:৩৬ পিএম says : 0
    Hadhrat Ibn Mas'ud (radhiyallahu anhu) narrated: "Verily, Nabi (sallallahu alayhi wasallam) heard a man singing o¬ne night. He then said: 'His Salaat is unacceptable! His Salaat is unacceptable! His Salaat is unacceptable!" (Nailul Autaar)
    Total Reply(0) Reply
  • jack ২২ সেপ্টেম্বর, ২০২২, ৫:৩৮ পিএম says : 0
    Hadhrat Ali (radhiyallahu anhu) narrated that Rasulullah (sallallahu alayhi wasallam) said: "I have been sent (by Allah) to destroy musical instruments……..The earning of a male singer and a female singer is haraam. The earning of zina is haraam. It is incumbent o¬n Allah not to allow a body nourished by haraam, entry into Jannah." (Kaf-fur Ruaa') The evil of music and singing is sufficiently abominable to warrant it being lumped together with zina (fornication). o¬ne Hadith describes singing as "the spell of shaitaan."
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ