Inqilab Logo

মঙ্গলবার, ২১ মে ২০২৪, ০৭ জ্যৈষ্ঠ ১৪৩১, ১২ জিলক্বদ ১৪৪৫ হিজরী

কুশিয়ারা নদী পরিদর্শনে পানিসম্পদ মন্ত্রণালয়ের ৩ বিশিষ্ট সাব কমিটি

সিলেট ব্যুরো | প্রকাশের সময় : ২২ সেপ্টেম্বর, ২০২২, ২:৫৬ পিএম

সিলেট অঞ্চলের অন্যতম প্রধান নদী কুশিয়ারা পরিদর্শনে পানিসম্পদ মন্ত্রণালয়-সম্পর্কিত স্থায়ী কমিটি গঠন করেছে তিন সদস্য বিশিষ্ট একটি সাব-কমিটি। মূলত ‘হবিগঞ্জ জেলার বিবিয়ানা বিদ্যুৎ কেন্দ্রসমূহের সম্মুখে কুশিয়ারা নদীর উভয় তীরের ভাঙনরোধ প্রকল্প’ সরেজমিনে পরিদর্শনের জন্য গঠন করা হয়েছে এই সাব-কমিটি। সাব-কমিটিতে দু’জনকে সদস্য রেখে আহ্বায়ক করা হয়েছে সামশুল হক চৌধুরীকে। সদস্যরা হলেন নুরুন্নবী চৌধুরী ও এ এম নাঈমুর রহমান।

একাদশ জাতীয় সংসদের পানিসম্পদ মন্ত্রণালয়-সম্পর্কিত স্থায়ী কমিটির ২৫তম সভা গতকাল বুধবার জাতীয় সংসদ ভবনে অনুষ্ঠিত হয়। সভায় সভাপতিত্ব করেন স্থায়ী কমিটির সভাপতি রমেশ চন্দ্র সেন।

এ সভায় ‘হবিগঞ্জ জেলার বিবিয়ানা বিদ্যুৎ কেন্দ ্রসমূহের সম্মুখে কুশিয়ারা নদীর উভয় তীরের ভাঙনরোধ প্রকল্প’ সরেজমিনে পরিদর্শনের সাব-কমিটি গঠনের সিদ্ধান্ত হয়। সাব-কমিটিকে আগামী মাসের মধ্যে সরেজমিনে পরিদর্শন শেষে প্রতিবেদন জমা দিতে বলেছে পানিসম্পদ মন্ত্রণালয়-সম্পর্কিত স্থায়ী কমিটি।
প্রসঙ্গত, ২০২০ সালের ফেব্রুয়ারিতে হবিগঞ্জ জেলার বিবিয়ানা বিদ্যুৎকেন্দ্রসমূহের সম্মুখে কুশিয়ারা নদীর উভয় তীরের ভাঙনরোধ প্রকল্পটি জাতীয় অর্থনৈতিক পরিষদরে নির্বাহী কমিটির (একনেক) ২৮তম সভায় অনুমোদন পায়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ