Inqilab Logo

শনিবার, ২৯ জুন ২০২৪, ১৫ আষাঢ় ১৪৩১, ২২ যিলহজ ১৪৪৫ হিজরী

ভারতে ছাপা পাঠ্যবইয়ের প্রথম চালান এসেছে বেনাপোল বন্দরে

প্রাথমিক স্তরের বিনামূল্যের ২০ লাখ ১৩ হাজার বই

| প্রকাশের সময় : ৮ ডিসেম্বর, ২০১৬, ১২:০০ এএম

বেনাপোল অফিস : ২০১৭ সালে প্রাথমিক স্তরের বই ছাত্রছাত্রীদের মাঝে বিনামূল্যে বিতরণের জন্য ভারতে ছাপা ২০ লাখ ১৩ হাজার ৬শ’ কপি পাঠ্যবইয়ের প্রথম চালান  মঙ্গলবার রাতে বেনাপোল বন্দরে  এসে পৌঁছেছে। এক কোটি ৫২ লাখ ২৭ হাজার ৩৩৭ কপি  বই এ বন্দর দিয়ে আসবে ১০ দিনের মধ্যে। আমদানিকৃত বই বেনাপোল বন্দরের ২৭ ও ২৮ নম্বর পণ্যাগার থেকে ওইসব বই সংরক্ষণ করা হয়েছে।  
কাস্টমস ও বন্দরর সব আনুষ্ঠানিকতা শেষে বন্দর থেকে বইয়ের চালানগুলো দ্রুত খালাস নেয়া হয়। ট্রান্সপোটিং হিসেবে কাজ করছেন বেনাপোলের আজিম উদ্দিন গাজী। তিনি বলেন বইয়ের চালানের কিছু ট্রাক বেনাপোল বন্দর থেকে ছাড়িয়ে রাত ১১টার দিকে দেশের বেশ কয়েকটি উপজেলায় পাঠানো হয়েছে। আগামী ১৫ থেকে ২০ ডিসেম্বরের মধ্যে সব বই ভারত থেকে চলে আসবে বেনাপোল বন্দরে।
বেনাপোল বন্দরের উপ-পরিচালক আব্দুল জলিল জানান, এক কোটি ৫২ লাখ ২৭ হাজার ৩৩৭ কপি বইয়ের মধ্যে গতকাল  মাত্র দু’টি চালানে ২০ লাখ ১৩ হাজার ৬শ’ কপি বই বেনাপোল বন্দরে এসে পৌঁছেছে। চালানের কিছু বই বন্দর থেকে খালাস প্রক্রিয়া শুরু হয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ