Inqilab Logo

বৃহস্পতিবার, ১৬ মে ২০২৪, ০২ জ্যৈষ্ঠ ১৪৩১, ০৭ জিলক্বদ ১৪৪৫ হিজরী

ইবির প্রফেসর ড. রেজাউলের স্মরণে জিয়া পরিষদের দোয়া

ইবি সংবাদদাতা | প্রকাশের সময় : ২০ সেপ্টেম্বর, ২০২২, ৯:৩২ পিএম

ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) ফলিত পুষ্টি ও খাদ্য প্রযুক্তি বিভাগের প্রফেসর ড. রেজাউল করিম মুরাদের স্মরণে আলোচনা সভা ও দোয়া মাহফিলের আয়োজন করা হয়েছে। মঙ্গলবার (২০ সেপ্টেম্বর) বেলা ১১টায় বিশ্ববিদ্যালয় অনুষদ ভবনের সম্মেলন কক্ষে এ দোয়ার আয়োজন করে বিএনপিপন্থী শিক্ষকদের সংগঠন জিয়া পরিষদ। এসময় দোয়া ও মোনাজাত পরিচালনা করেন আরবী ভাষা ও সাহিত্য বিভাগের প্রফেসর ড. আব্দুল মালেক।

জানা যায়, ইবি জিয়া পরিষদের সভাপতি প্রফেসর ড. তোজাম্মেল হোসেনের সভাপতিত্বে আলোচনা সভায় উপস্থিত ছিলেন জিয়া পরিষদের মহাসচিব প্রফেসর ড. এমতাজ হোসেন, শিক্ষক সমিতির সভাপতি ও জিয়া পরিষদের সাবেক সভাপতি প্রফেসর ড. মিজানূর রহমান, শিক্ষক সমিতির সাবেক সভাপতি প্রফেসর ড. নজিবুল হক, ইইই বিভাগের প্রফেসর ড. মমতাজুল ইসলাম, হিসাব বিজ্ঞান ও তথ্য পদ্ধতি বিভাগের প্রফেসর ড. আব্দুস সাহেদ মিঞা, প্রফেসর আব্দুল গফুর গাজি, আইন বিভাগের প্রফেসর ড. নূরুন নাহার, সিএসই বিভাগের প্রফেসর ড. রবিউল হক স্বপনসহ পরিষদের বিভিন্ন পর্যায়ের নেতাকর্মীরা। আলোচনা সভাটি সঞ্চালনা করেন আরবী ভাষা ও সাহিত্য বিভাগের প্রফেসর ড. রফিকুল ইসলাম।

আলোচনা সভায় বক্তারা বলেন, রেজাউলের চলে যাওয়া এটা বেদনা দায়ক। তিনি মারা গেছেন এটা বিশ্বাস করা কঠিন ছিল। তার মৃত্যুতে আমার গভীরভাবে মর্মাহত ও শোকাহত। সে বেচে থাকলে দেশ ও জাতির জন্য অনেক কিছু দিয়ে যেতো। তার মতো অভিজ্ঞ গবেষণক খুবই কম। তার পরিবারের জন্য দোয়া করি এই শোককে যেনো নিয়ন্ত্রণ করতে পারে। সবসময় আমরা তার পরিবারের পাশে থাকব।

উল্লেখ্য, প্রফেসর ড. রেজাউল গত মঙ্গলবার (১৩ সেপ্টেম্বর) দিবাগত রাতে নিজ বাসভবনে হার্ট অ্যাটাকে ইন্তেকাল করেন। ২০০৩ সালে ফলিত পুষ্টি ও খাদ্য প্রযুক্তি বিভাগে শিক্ষক হিসেবে কর্মজীবন শুরু করেন। মৃত্যু কালে তার বয়স হয়েছিল ৪৫ বছর। তিনি স্ত্রী, এক মেয়েসহ আত্মীয়-স্বজনসহ অসংখ্য গুণগ্রাহী রেখে যান।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ