Inqilab Logo

মঙ্গলবার, ১৪ মে ২০২৪, ৩১ বৈশাখ ১৪৩১, ০৫ জিলক্বদ ১৪৪৫ হিজরী

নিরাপত্তাহীনতায় ভুগছেন বান্দরবান জেলা পরিষদ চেয়ারম্যান ও শহরের বাসিন্দারা

বান্দরবান থেকে স্টাফ রিপোটার | প্রকাশের সময় : ২০ সেপ্টেম্বর, ২০২২, ৭:২৭ পিএম | আপডেট : ৭:৪৬ পিএম, ২০ সেপ্টেম্বর, ২০২২

নিরাপত্তাহীনতায় ভুগছেন বান্দরবান জেলা পরিষদ চেয়ারম্যান ও বান্দরবান জেলা আওয়ামীলীগের সভাপতি ক্যশৈহ্লা ও তা পরিবার।

মগ বাহিনীর কারণে বান্দরবান শহরের সাধারণ মানুষ আতঙ্কিত, তাদের চাদাঁবাজী ও হুমকি-ধমকির কারনে এলাকায় অশান্তি বিরাজ করছে। বান্দরবান জেলা শহরে একটি সরকারী স্কুলে শসস্ত্র সন্ত্রাসী গ্রুপ অবস্থান করায়, জেলা শহরের নিরাপত্তার জন্য হুমকি বলে দাবী করেন জেলা পরিষদ চেয়ারম্যান।

আজ মঙ্গলবার (২০) সেপ্টেম্বর দুপুরে বান্দরবান পার্বত্য জেলা পরিষদে সংবাদ সন্মেলনে বান্দরবান পার্বত্য জেলা পরিষদের চেয়ারম্যান, জেলা আওয়ামী লীগের সভাপতি ক্যশৈহ্লা এ সব কথা বলেন।

এসময় পার্বত্য জেলা পরিষদ চেয়ারম্যান ক্যশৈহ্লা আরো বলেন, মগ বাহিনী নিয়ে জেএসএস এর মিথ্যা অপপ্রচারের কারনে আমি, আমার পরিবার ও দল (আওয়ামী লীগ) ক্ষতিগ্রস্থ হচ্ছে।

জেলা শহরের সন্ত্রাসীদের অবস্থানের বিষয়ে তিনি উদ্বেগ প্রকাশ করে বলেন, এখন যদি বান্দরবান শহরের নিরাপত্তা ব্যবস্থা ঠিক রাখা না হয়, তাহলে আগামী দিনের নিরাপত্তা কি হবে? সাধারণ মানুষ কোথায় যাবে? তাদের নিরাপত্তা কারা দিবে?

তিনি আরো বলেন, জেলা শহরে এত নিরাপত্তা বাহিনী থাকতে এত অস্ত্র নিয়ে একটি সরকারি প্রাথমিক স্কুলে কিভাবে সন্ত্রাসীরা প্রবেশ করছে, তা ভাবিয়ে তুলছে। । তিনি সাংবাদিকদের উদ্দ্যেশ্যে বলেন, এখন আপনারাই বলেন, বান্দরবানের নিরাপত্তার আর বাকি কি আছে?

শসস্ত্র সন্ত্রাসীরা অবস্থান নিয়েছিল সেই পাড়া সরকারী প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক তিংম্যাইয়ী মারমা বলেন, ওরা ২০ থেকে ২৫ জন ছিলো, তাদের অধিকাংশের কাছে ভারী অস্ত্র ও ব্যাগ ছিলো, একটি স্কুলে সন্ত্রাসীদের অবস্থান দেখে সত্যি আমরা আতঙ্কিত, যা বান্দরবান শহরে আগে দেখা যায়নি।

সংবাদ সন্মেলনে বান্দরবান প্রেস ক্লাবের সভাপতি আমিনুল ইসলাম বাচ্চুসহ বিভিন্ন গণমাধ্যমের ৩০জন সাংবাদিক উপস্থিত ছিলেন।

উল্লেখ্য, গত ১৮ সেপ্টেম্বর রোববার দুপুরে বান্দরবান শহরের উজানি পাড়া এলাকার পাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ে ভারী অস্ত্র শস্ত্রে সজ্জিত হয়ে মগ বাহিনীর অন্তত ২৫জন সন্ত্রাসী অবস্থান গ্রহন করে এবং রাতে চলে যায়। এর আগে তারা শহরের কালাঘাটায় গুলি বর্ষণ করে, এই ঘটনায় আতংকিত হয়ে পড়ে জেলা শহরের বাসিন্দারা। যার ফলে জেলা শহরের নিরাপত্তা নিয়ে প্রশ্ন তুলেন জেলা পরিষদ চেয়ারম্যান ও স্থানীয়রা। অবিলম্বে বিষয় টি আইন শৃঙ্খলা ও নিরাপত্তাবাহিনীর হস্তক্ষেপ কামনা করেন।

ছবিঃ বান্দরবান জেলা পরিষদ চেয়ারম্যান ও বান্দরবান জেলা আওয়ামীলীগের সভাপতি ক্যশৈহ্লা



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ