Inqilab Logo

বুধবার, ২৬ জুন ২০২৪, ১২ আষাঢ় ১৪৩১, ১৯ যিলহজ ১৪৪৫ হিজরী

রামগতিতে যুবককে অস্ত্র দিয়ে ফাঁসানোর অভিযোগ

রামগতি (লক্ষ্মীপুর) উপজেলা সংবাদদাতা : | প্রকাশের সময় : ২০ সেপ্টেম্বর, ২০২২, ১২:০০ এএম

লক্ষ্মীপুরের রামগতিতে মো. ইব্রাহিম নামে এক যুবককে অস্ত্র দিয়ে ফাঁসানো হয়েছে বলে অভিযোগ করেছে তাঁর পরিবার। রোববার বিকেলে রামগতি সাংবাদিক ইউনিটি কার্র্যালয়ে অনুষ্ঠিত সংবাদ সম্মেলনে তাঁর বাবা-মাসহ পরিবারের লোকজন এ অভিযোগ করেন। ১২ সেপ্টেম্বর ভোর রাতে পুলিশ উপজেলার চরপোড়াগাছা ইউনিয়নের নতুন বাজার এলাকার নিজ বসতঘর থেকে একটি দেশিয় অস্ত্রসহ ইব্রাহিমকে গ্রেফতার করে আদালতে সোপর্দ করেন।

সংবাদ সম্মেলনে ইব্রাহিমের বাবা আবুল কালাম ও মা হোসনেয়ারা বেগম লিখিত বক্তব্যে জানান, তাঁর ছেলে দীর্ঘদিন ধরে উপজেলার চরআব্দুল্যাহ ইউনিয়নের চেয়ারম্যান বাজার এলাকায় কৃষিপণ্য বেচা-কেনার কাজ করছেন। এ সুবাধে স্থানীয় একটি জলদস্যু গ্রুপ ইব্রাহিমকে তাঁদের সঙ্গে কাজ করার প্রস্তাব দেয়। এতে রাজি না হওয়ায় ওই গ্রুপের সদস্যরা চার বছর আগ থেকে তাঁকে বিভিন্ন মামলায় ফাঁসিয়ে হয়রানি করছেন। তাঁদের ফাঁসানো একটি মামলায় কারাভোগ করে দেড় মাস আগে ইব্রাহিম জামিনে আসেন। এতেও ওই গ্রুপটি থেমে থাকেননি। সোমবার ভোররাতে আলেকজান্ডার ইউনিয়নের সাত নম্বর ওয়ার্ডের গ্রাম পুলিশ সদস্য কামরুল ইসলামসহ ওই গ্রুপের কয়েকজন সদস্য উপজেলার চরপোড়াগাছা ইউনিয়নের নতুন বাজার এলাকার ইব্রাহিমের বসতঘরে হানা দেন। পরে তাঁরা থানায় খবর দিয়ে একটি অস্ত্রসহ ইব্রাহিমকে পুলিশের হাতে তুলে দেন।

এদিকে এ অস্ত্র উদ্ধারের অভিযানের নেতৃত্ব দেওয়া রামগতি থানার উপপরিদর্শক মো. নাজমুল আলম বলেন, গ্রাম পুলিশ সদস্য কামরুলের দেওয়া তথ্যের ভিত্তিতে সঙ্গীয় ফোর্স নিয়ে তিনি ইব্রাহিমের বাড়িতে অভিযান পরিচালনা করেন। একপর্যায়ে ইব্রাহিমের বসতঘর থেকে অস্ত্রটি উদ্ধার করা হয়। এতে কোনো ষড়যন্ত্র ছিল না।
তবে, স্থানীয় চৌকিদার না জানলেও অন্য এলাকার চৌকিদারের তথ্য দেওয়ার বিষয়টি ব্যতিক্রম বলে তিনি মন্তব্য করেন।

রামগতি থানার অফিসার ইনচার্জ (ওসি) মো. আলমগীর হোসেন জানান, ইব্রাহিমের কাছ থেকে অস্ত্র উদ্ধারের ঘটনাটি অস্বাভাবিক নয়। কারণ, এর আগেও সে অস্ত্রসহ গ্রেপ্তার হয়েছিল।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ