Inqilab Logo

সোমবার, ০৮ জুলাই ২০২৪, ২৪ আষাঢ় ১৪৩১, ০১ মুহাররম ১৪৪৬ হিজরী

জয়পুরহাট রেলস্টেশনের ঝুঁকিপূর্ণ ওভারব্রিজ

যেকোনো সময় ঘটতে পারে দুর্ঘটনা

মশিউর রহমান খান, জয়পুরহাট থেকে | প্রকাশের সময় : ২০ সেপ্টেম্বর, ২০২২, ১২:০০ এএম

জয়পুরহাট রেলস্টেশনের ওভারব্রিজ অত্যন্ত ঝুঁকিপূর্ণ। সরেজমিনে পরিদর্শনে দেখা যায়, এই ওভারব্রিজের সিমেন্টের পাটাতনগুলো খুলে পড়ছে। ইতোমধ্যেই একটি পাটাতন খুলে পড়েছে এবং একাধিক পাটাতন নড়েবড়ে অবস্থা। কিছুদিন পূর্বে এ ওভারব্রিজের গুরুত্ব কম থাকলেও বর্তমানে রেল স্টেশনের দু’পাশে চোরা কারবারি বন্ধের জন্য সরকার কর্তৃক যে বাউন্ডারি দেয়া হয়েছে এবং এর কোন পকেটগেট ও বিকল্প কোন পথ না থাকায় এ ওভারব্রিজের গুরুত্ব বেড়েছে অনেক বেশি। দিনে প্রায় দুই হাজারের বেশি যাত্রী যাতায়াত করে এই ওভার ব্রিজের ওপর দিয়ে। এছাড়াও জয়পুরহাট সরকারি কলেজের শত শত শিক্ষার্থী যাতায়াত করে। আরো রয়েছে দুই পাশের স্থানীয় দোকানিরা। দৈনিক ইনকিলাবের সংবাদদাতা পরিদর্শনকালে একজন দোকানিকে জিজ্ঞাসা করলে তিনি বলেন, আমি প্রতিনিয়ত এই ওভারব্রিজ দিয়ে যাতায়াত করি সত্যিই আমি এই অবস্থা দেখে আতঙ্কিত এবং অনেক ভয় লাগছে।

অন্যদিকে নিয়মিত যাতায়াতকারী জয়পুরহাটের সাহেবপাড়ার বাসিন্দা মোহাম্মদ নাজির বলেন, এই ওভারব্রিজ দিয়ে যাতায়াত করা খুবই ঝুঁকিপূর্ণ। জয়পুরহাট সরকারি কলেজের ব্যবস্থাপনা বিভাগের চতুর্থ বর্ষের ছাত্র সোহেল বলেন, আমরা এখানে প্রতিনিয়ত যাতায়াত করি, এটা সত্যিই আমাদের জন্য খুব বিপজ্জনক, আমরা চাই এটা দ্রুত মেরামত করা হোক। জয়পুরহাট জেলার পশ্চিম দেবীপুরপাড়ার বাসিন্দা রানা বলেন, আমি এই ব্রিজ দিয়ে প্রায় যাতায়াত করি, এটা আমার মতে নতুন করে তৈরি করলে ভালো হয়। তিনি আরো বলেন, যে এটা অনেক পুরাতন হয়েছে এটা খুবই বিপদগ্রস্ত।

এ বিষয়ে জয়পুরহাট রেলের স্টেশন মাস্টার জানান, এটা দুই মাস পূর্বে মেরামত করা হয়েছে এবং বর্তমান অবস্থার সম্পর্কেও তিনি অবগত আছেন। তিনি আরো বলেন, যে ইতোমধ্যেই তিনি প্রধান প্রকৌশলীকে ওভারব্রিজটির ঝুঁকিপূর্ণের কথা জানিয়েছেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ