Inqilab Logo

রোববার, ১২ মে ২০২৪, ২৯ বৈশাখ ১৪৩১, ০৩ জিলক্বদ ১৪৪৫ হিজরী

নোয়াখালীতে গ্রাহকের টাকা আত্মসাৎ, সাবেক পোস্ট মাস্টারের ৯ বছরের কারাদন্ড

নোয়াখালী ব্যুরো | প্রকাশের সময় : ১৯ সেপ্টেম্বর, ২০২২, ৬:৩১ পিএম

৬জন আমানতকারীর ৩৮ লাখ ২৭হাজার টাকা সরকারি কোষাগারে জমা না দিয়ে আত্মসাৎ করার অপরাধে দুর্নীতি দমন কমিশন (দুদক) এর দায়ের করা মামলায় নোয়াখালীতে শ্রীবাস চন্দ্র দে নামের সাবেক এক পোস্ট মাস্টারের ৯ বছরের সশ্রম কারাদন্ড দিয়েছে আদালত। একইসাথে আসামিকে তিনটি ধারায় ২৫ লাখ ৬০ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

সোমবার দুপুরে নোয়াখালী স্পেশাল জজ আদালতের বিচারক এ এন এম মোর্শেদ খান এ রায় প্রদান করেন। দÐপ্রাপ্ত শ্রীবাস চন্দ্র দে ল²ীপুর জেলার চন্দ্রগঞ্জ এলাকার দত্তপাড়া গ্রামের নারায়ণ চন্দ্র দের ছেলে। সে দত্তপাড়া ডাকঘরে কর্মরত ছিলো।

দুদক জানায়, ২০১৯ সালে দত্তপাড় ডাকঘরে পোস্ট মাস্টার হিসেবে কর্মরত থাকা অবস্থায় পাশ বইতে লিপিবদ্ধ করে ৬জন আমানতকারীর কাছ থেকে ৩৮লাখ ২৭হাজার টাকা নেন শ্রীবাস। পরবর্তীতে সে টাকা সরকারি কোষাগারে জমা না দিয়ে প্রতারণার মাধ্যমে নিজের কাছে রেখে দিয়ে টাকাগুলো আত্মসাৎ করে সে। ঘটনাটি জানজানি হওয়ার পর ওই পোস্ট অফিসের পরিদর্শক বাদি হয়ে চন্দ্রগঞ্জ থানায় একটি মামলা দায়ের করলে মামলাটি তদন্তের জন্য দুদক নোয়াখালীকে দায়িত্ব দেওয়া হয়। গত ২০২১ সালের ৩ ফেব্রুয়ারি আদালতে অভিযোগপত্র দাখিল করেন মামলার তদন্তকারী কর্মকর্তা ও দুদক নোয়াখালীর সহকারি পরিচালক সুবেল আহমেদ।

দুদক নোয়াখালীর পিপি এডভোকেট আবুল কাশেম রায়ের বিষয়টি নিশ্চিত করে বলেন, আদালতে শুনানি ও রায় ঘোষণার সময় আসামি শ্রীবাস চন্দ্র দে আদালতে উপস্থিত ছিলেন। রায় ঘোষণার পর তাকে জেলা কারাগারে প্রেরণ করা হয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ