Inqilab Logo

মঙ্গলবার, ১৪ মে ২০২৪, ৩১ বৈশাখ ১৪৩১, ০৫ জিলক্বদ ১৪৪৫ হিজরী

ওলামায়ে কেরাম ঐক্যবদ্ধ হলে ইসলামী শাসন ব্যবস্থা প্রতিষ্ঠা সম্ভব

ওলামা সম্মেলনে পীর সাহেব চরমোনাই

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৮ সেপ্টেম্বর, ২০২২, ১০:৩০ পিএম

ইসলামী আন্দোলন বাংলাদেশের আমীর মুফতি সৈয়দ মুহাম্মদ রেজাউল করীম পীর সাহেব চরমোনাই বলেছেন, ওলামায়ে কেরাম ঐক্যবদ্ধ হলে এদেশে ইসলামী শাসন ব্যবস্থা প্রতিষ্ঠা সম্ভব। তিনি বলেন, দেশের সার্বিক পরিস্থিতি অত্যন্ত ভয়াবহ। দেশ নিয়ে সচেতন ওলামায়ে কেরামকে ভাবতে হবে এবং হিংসা-বিদ্বেষ পরিহার করে সকলকে ইসলাম, দেশ ও জনগণের কল্যাণে কাজ করতে হবে। ইসলামকে রাষ্ট্রীয়ভাবে প্রতিষ্ঠা করার আন্দোলনে অংশগ্রহণ করতে হবে। প্রতিহিংসার রাজনীতি কারো কাম্য হতে পারে না। ওলামায়ে কেরামকে এক প্লাটফর্মে আসা এখন সময়ের দাবি। তিনি বলেন, দেশে ইসলামী শিক্ষা সঙ্কোচন নীতি অবলম্বন করছে সরকার। ইসলামী শিক্ষাকে বাধ্যতামূলক করার জন্য ওলামায়ে কেরামের নেতৃত্বে বৃহৎ আন্দোলন গড়ে তুলতে হবে।

আজ জাতীয় ওলামা-মাশায়েখ আইমা পরিষদ চট্টগ্রাম মহানগরীর উদ্যোগে নগরীর আগ্রাবাদ, এক্সেস রোড আব্দুল্লাহ কনভেনশন সেন্টারে ‘বর্তমান প্রেক্ষাপটে ওলামায়ে কেরামের দায়িত্ব ও কর্তব্য’ শীর্ষক ওলামা মাশায়েখ সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। সংগঠনের চট্টগ্রাম নগানগর সভাপতি মাওলানা মনসুরুল হক জিহাদীর সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক মাওলানা শেখ আমজাদ হোসেনের সঞ্চালনায় অনুষ্ঠিত ওলামা সম্মেলনে বক্তব্য রাখেন, হাটহাজারী আরবি বিশ্ববিদ্যালয়ের সিনিয়র মুহাদ্দিস আল্লামা আশরাফ আলী নিজামপুরী, চট্টগ্রাম দারুল মারিফ মাদ্রাসার সহকারী পরিচালক আল্লামা ফুরকানুল্লাহ খলিল, ওলামা মাশায়েখ আইম্মা পরিষদের কেন্দ্রীয় সাধারণ সম্পাদক মাওলানা গাজী আতাউর রহমান, চট্টগ্রাম মোজাহের উলুম মাদরাসার মুহতামিম আল্লামা লোকমান হোসাইন, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের সহকারী অধ্যাপক ডক্টর হুমায়ুন কবির খালভী, আল্লামা ড. বেলাল নূর আজিজি, চট্টগ্রাম জামিয়া ইসলামিয়া বাইতুল করিমের শাইখুল হাদিস আল্লামা হাফেজ ফরিদ আহমদ আনসারী, জামিয়া বাইতুল করিমের পরিচালক আল্লামা হাসান মুরাদাবাদী, ইসলামী আন্দোলন বাংলাদেশ চট্টগ্রাম মহানগরের সভাপতি আলহাজ জান্নাতুল ইসলাম, বাংলাদেশ মুজাহিদ কমিটি চট্টগ্রাম জেলার সভাপতি আলহাজ আবুল কাশেম মাতব্বর, চট্টগ্রাম মহানগর ইসলামী আন্দোলনের সেক্রেটারি আলহাজ মোহাম্মদ আল ইকবাল।

পীর সাহেব চরমোনাই বলেন, সিলেবাসে ডারউইনের নাস্তিক্যবাদী মতবাদ অন্তর্ভূক্ত করে নতুন প্রজন্মকে নাস্তিক্যবাদের দিকে ঠেলে দিচ্ছে।



 

Show all comments
  • Harunur Rashid ১৮ সেপ্টেম্বর, ২০২২, ১১:৩১ পিএম says : 0
    Assalamualikum Hujurs, please practice true Islamic teaching first and then please talk about Islamic state. Let me give you a hint, 90% Muslim population and 99% corrupt. What am I missing in the equation?
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ