Inqilab Logo

শনিবার, ২৯ জুন ২০২৪, ১৫ আষাঢ় ১৪৩১, ২২ যিলহজ ১৪৪৫ হিজরী

চট্টগ্রামে বিএনপির সমাবেশে চেয়ার ছোঁড়াছুঁড়ি

চট্টগ্রাম ব্যুরো | প্রকাশের সময় : ১৯ সেপ্টেম্বর, ২০২২, ১২:০০ এএম

বক্তব্য দেয়া নিয়ে নেতাদের মধ্যে বাদানুবাদের জেরে নগর বিএনপির বিক্ষোভ সমাবেশে চেয়ার ছোঁড়াছুঁড়ির ঘটনা ঘটেছে। এতে বেশ কয়েকজন আহত হয়েছেন। গতকাল রোববার বিকেলে কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসাবে নাসিমন ভবনস্থ দলীয় কার্যালয়ের সামনের মাঠে বিক্ষোভ সমাবেশের আয়োজন করে নগর বিএনপি
প্রত্যক্ষদর্শী ও বিএনপি নেতারা জানান, সমাবেশে নাজিমুর রহমান, কাজী বেলাল উদ্দিন, সৈয়দ আজম উদ্দিনসহ মধ্যম সারির কয়েকজন নেতাকে বক্তৃতা দেয়ার জন্য নাম ঘোষণা করা হয়নি। এর মধ্যে নগর বিএনপি নেতা এডভোকেট আবদুস সাত্তারের নাম ঘোষণা করা হলে তিনি বক্তৃতা শুরু করেন। একপর্যায়ে তাকে বক্তৃতায় বাধা দিয়ে মাইক কেড়ে নিতে যান নাজিমুর রহমান। এ নিয়ে দুই নেতার মধ্যে বাকবিতণ্ডার মধ্যেই তাদের অনুসারীরা চেয়ার ছোঁড়াছুঁড়িতে লিপ্ত হন। কয়েক মিনিট ধরে চলা চেয়ার ছোঁড়াছুঁড়িতে সমাবেশে বিশৃঙ্খল অবস্থার সৃষ্টি হয়। পরে মহানগর নেতাদের হস্তক্ষেপে পরিস্থিতি শান্ত হয় এবং যথারীতি সমাবেশ শেষ হয়। চেয়ারের আঘাতে কয়েকজন কর্মী আহত হয়েছেন। এ সময় একজনের মাথা ফেটে রক্তাক্ত হতে দেখা গেছে। মহানগর বিএনপির নেতারা এ ব্যাপারে কোনকিছু বলতে রাজি হননি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ