Inqilab Logo

শুক্রবার, ১০ মে ২০২৪, ২৭ বৈশাখ ১৪৩১, ০১ জিলক্বদ ১৪৪৫ হিজরী

বেনাপোলে বিজিবি-রেল পুলিশের মধ্যে সংঘর্ষ আহত ৩

বেনাপোল অফিস : | প্রকাশের সময় : ১৯ সেপ্টেম্বর, ২০২২, ১২:০০ এএম

খুলনা-কোলকাতা রুটের বন্ধন এক্সপ্রেস ট্রেন তল্লাশীকে কেন্দ্র করে বেনাপোলে বিজিবি ও রেল পুলিশের মধ্যে সংঘর্ষের ঘটনায় ৩ রেল পুলিশ আহত হয়েছেন।
গতকাল রোববার বিকেলে ভারত থেকে আসা যাত্রীবাহী বন্ধন এক্সপ্রেস ট্রেনটি বেনাপোল স্টেশনে এসে পৌঁছানোর পর বিজিবি সদস্যরা তল্লাশী করতে গেলে মমিন হোসেন নামে এক রেল পুলিশের সাথে ছবি তোলা নিয়ে কথা-কাটাকাটি হয়। এক পর্যায়ে ধস্তাধস্থি হলে রেল পুলিশের সদস্য আহত হন।
আহত রেল পুলিশের সদস্যরা হচ্ছেন, মো. সেতাফুর রহমান, রেল পুলিশ মো. ইনতাজুল হক এবং রেল পুলিশের সদস্য মো. মমিন ।
বেনাপোল রেল স্টেশনের স্টেশন মাস্টার সাইদুজ্জামান জানান, কাস্টমস কর্মকর্তা ছাড়া ট্রেনে যাত্রীর ব্যাগেজ তল্লাশী করা যাবে না রেল পুলিশের পক্ষ থেকে এ ধরনের বক্তব্য রাখার পর বিজিবি সদস্যরা মারমুখী আচরণ করে। পরবর্তীতে বিজিবির ২০ থেকে ২২ জনের একটি টিম এসে রেল পুলিশের (আরএসবি) মো. মমিনকে তাদের গাড়িতে করে তুলে নিয়ে যায় বিজিবি ক্যাম্পে। রেল পুলিশ তুলে নিয়ে যাওয়ার সময় অন্যান্য রেল পুলিশ সদস্যরা বাধা প্রদান করলে বিজিবি তাদের ওপর হামলা চালায়।
আহতদের মধ্যে মো. সেতাফুর রহমান ও মো. ইনতাজুল হককে আহতবস্থায় নাভারন হাসপাতালে ভর্তি করা হয়েছে। আহত রেল পুলিশ মো. মমিনকে বিজিবির হেফাজতে থাকতে দেখা গিয়েছে। এ ঘটনায় দু বাহিনীর উচ্চ পর্যায়ের কর্মকর্তাদের মধ্যে বৈঠক চলছে।
৪৯ বিজিবির কমান্ডিং অফিসার লে. কর্ণেল সাহেদ মো. মিনহাজ সিদ্দিকী জানান, সামান্য ঘটনায় উভয়ের মাঝে ভুল বোঝাবুঝি হয়েছে। বিষয়টি দ্রুত মীমাংসা হয়ে যাবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ