Inqilab Logo

মঙ্গলবার, ২১ মে ২০২৪, ০৭ জ্যৈষ্ঠ ১৪৩১, ১২ জিলক্বদ ১৪৪৫ হিজরী

টাঙ্গাইলে বাসচাপায় স্বামী-স্ত্রী নিহত

সড়কে আরো দুই জেলায় নিহত ২ আহত ২

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১৯ সেপ্টেম্বর, ২০২২, ১২:০০ এএম

টাঙ্গাইল, খুলনা, যশোর ও বরগুনায় আলাদা সড়ক দুর্ঘটনায় ৪ জনের মৃত্যু ও ২ জন আহত হয়েছে। আমাদের সংবাদদাতার তথ্যের ভিত্তিতে এ প্রতিবেদন
টাঙ্গাইল জেলা সংবাদদাতা জানান, ঢাকা-টাঙ্গাইল-বঙ্গবন্ধু সেতু মহাসড়কের টাঙ্গাইল সদর উপজেলার আশেকপুর বাইপাস এলাকায় বাস চাপায় স্বামী-স্ত্রী নিহত হয়েছে। গতকাল বিকেল তিনটার দিকে এ দুর্ঘটনা ঘটে। নিহতরা হচ্ছেন- টাঙ্গাইলের ভুঞাপুর উপজেলার মাছুহাটা গ্রামের সতন্ত্র মোদক ও তার স্ত্রী মিনতি মোদক।
এলেঙ্গা হাইওয়ে পুলিশের উপ-পরিদর্শক (এসআই) আনিসুর রহমান জানান, সতন্ত্র মোদক তার স্ত্রীকে নিয়ে বগুড়া থেকে বাসে করে টাঙ্গাইল তাদের বাড়িতে যাওয়ার জন্য আশেকপুর বাইপাস নামেন। পরে রাস্তা পার হওয়ার সময় একটি বাস তাদের চাপা দিয়ে চলে যায়। এতে ঘটনাস্থলেই তাদের মৃত্যু হয়।
খুলনা ব্যুরো জানায়, খুলনায় সড়ক দুর্ঘটনায় সাইদুন বিবি নামে এক বৃদ্ধার মৃত্যু হয়েছে। গতকাল রূপসা সেতুর নিচে এ দুর্ঘটনা ঘটে। এলাকাবাসি সূত্রে জানা গেছে, রূপসা ব্রিজ এলাকার বাসিন্দা গনি শেখের স্ত্রী সাইদুন বিবি। রূপসা ব্রিজের নীচে দাঁড়িয়ে থাকা ট্রাকের পেছন দিয়ে রাস্তা পার হচ্ছিলেন তিনি। ড্রাইভার গাড়ি চালু করে পেছনে আসলে তার শরীরের ওপর উঠে যায় ট্রাকটি। ঘটনাস্থলেই তার মৃত্যু হয়। এ সময় চালক ট্রাক ফেলে পালিয়ে যায়। আহত বৃদ্ধাকে উদ্ধার করে এলাকাবাসি চিকিৎসার জন্য খুলনা মেডিকেল কলেজ হাসপাতালে নিলে চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।
যশোর ব্যুরো জানায়, যশোরের ঝিকরগাছায় মোটরসাইকেল ও ট্রাকের মুখোমুখি সংঘর্ষে ফারহান আহমেদ আকাশ নামে এক পল্লী বিদ্যুৎ’র মিটার রিডার নিহত হয়েছে। গতকাল যশোর-বেনাপোল মহাসড়কের রাজাপট্টি এলাকায় এই দুর্ঘটনা ঘটে। নিহত ফারহান নড়াইলের কালিয়া উপজেলার রি-পাটনা গ্রামের আবুল বিশ্বাসের ছেলে।
প্রত্যক্ষদর্শীরা বলেন, বেনাপোলগামী মালবোঝাই একটি ট্রাক যশোরগামী মোটরসাইকেলটিকে মুখোমুখি ধাক্কা দেয়। এতে ছিটকে পড়ে গুরুতর আহত হন আকাশ। দ্রুত উদ্ধার করে ঝিকরগাছা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।
বরগুনা জেলা সংবাদদাতা জানান, বরগুনার আমতলী-পটুয়াখালী আঞ্চলিক মহাসড়কের আমতলী পৌর শহরের হাজী বাড়ি সংলগ্ন এলাকায় যাত্রীবাহী হানিফ পরিবহন নামের একটি নাইটকোচ নিয়ন্ত্রণ হারিয়ে সড়কের পাশে পড়ে গিয়ে ওই বাসের হেলপার শাখাওয়াত হোসেন হাত বিচ্ছিন্ন হয়ে গেছে। আহত হয়েছেন আরো দুই জন।
জানা গেছে, গত শনিবার দিবাগত রাতে ঢাকা থেকে কুয়াকাটার উদ্দেশ্যে ছেড়ে আসা যাত্রীবাহী হানিফ পরিবহন বাসটি গতকাল সকাল অনুমান ৫টার দিকে আমতলী পটুয়াখালী আঞ্চলিক মহাসড়কের আমতলী পৌরশহরের হাজীবাড়ী এলাকায় পৌঁছলে চালক নিয়ন্ত্রণ হারিয়ে সড়কের পাশে পড়ে যায়। এতে বাসে থাকা হেলপার শাখাওয়াতের বাম হাত বিচ্ছিন্ন হয়ে যায়। আহত হন শাখাওয়াত মিয়া ও জিতু হোসেন নামের দুই বাস যাত্রী। ঘাতক বাসটি পুলিশ আটক করলেও চালক পালিয়ে মেতে সক্ষম হয়। আমতলী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) একেএম মিজানুর রহমান বলেন, সড়ক দুর্ঘটনায় বাসের হেলপারের হাত বিচ্ছিন্ন হয়ে গেছে। ঘাতক বাসটি আটক করা হয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ