Inqilab Logo

শুক্রবার, ২৮ জুন ২০২৪, ১৪ আষাঢ় ১৪৩১, ২১ যিলহজ ১৪৪৫ হিজরী

বরুড়ার শাহ সুফি সুলতান আহম্মেদ দরবার ছুটে আসে দূরদূরান্তের অগণিত মানুষ

| প্রকাশের সময় : ৭ ডিসেম্বর, ২০১৬, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার, কুমিল্লা থেকে : মানুষের প্রতি সেবা করার অনেক ধরণ রয়েছে। তার মধ্যে আধ্যাত্মিক সেবাতে আল্লাহর সন্তুষ্টি লাভের বিষয়টি ফুটে ওঠে। অসুস্থ, বিপদগ্রস্ত মানুষের জন্য যিনি আধ্যাত্মিক সেবায় নিয়োজিত থাকেন তিনি সেবা গ্রহণকারি ব্যক্তির কাছ থেকে নয়, মহান আল্লাহর কাছেই তার প্রতিদান আশা করেন। কুমিল্লার বরুড়া উপজেলার ভবানীপুর ইউনিয়নের জালগাঁও গ্রামে শাহ সুফি সুলতান আহম্মেদ (রহ.) এমন একজন ব্যক্তি ছিলেন। যিনি জীবদ্দশায় আধ্যাত্মিক সাধনায় মানুষকে পরিশুদ্ধ ও পরিশীলিত করতেন।
শাহ সুফি সুলতান আহম্মেদ (রহ.) একজন উঁচুস্তরের আধ্যাত্মিক সাধক ও আশেকে রাসুল (সা.) ছিলেন। তরিকতের আধ্যাত্মিক প্রভাবে তিনি মানুষের সেবা করতেন। শাহ সুফি সুলতান আহম্মেদ (রহ.) এর মৃত্যুর পর তার সুযোগ্য সন্তান আলহাজ মাওলানা আনিসুর রহমান আধ্যাত্মিক সাধনায় ব্রত থেকে আল্লাহর সন্তুুষ্টির উদ্দেশ্যে অসুস্থ ও বিপদগ্রস্ত মানুষকে সেবা দিয়ে যাচ্ছেন। একইসাথে তিনি সুফী ব্যক্তিত্ব সুলতান আহম্মেদ (রহ.) দরবার শরীফের দায়িত্ব পালন করছেন। কুমিল্লা ছাড়াও দূরদূরান্তের হাজারো ভক্ত মুরিদান, অসুস্থ, বিপদগ্রস্ত মানুষ প্রতিদিন দরবারে এসে আধ্যাত্মিক সেবা নিয়ে যাচ্ছেন।
ইদানিং বাতেল শ্রেণির কিছু লোকজন আধ্যাত্মিক সাধকের এ দরবার শরীফ ও দরবারের বর্তমান হুজুর মাওলানা আনিসুর রহমানের বিরুদ্ধাচরণ এবং ষড়যন্ত্র শুরু করেছে। এসব শ্রেণির লোকজন পীর মাশায়েখদের নিয়ে কুটক্তি করছে। এ প্রসঙ্গে দরবারের হুজুর মাওলানা আনিসুর রহমান বলেন, ‘যারা পীর মাশায়েখ ও পীর আউলিযাদের দরবার নিয়ে বেফাস কথাবার্তা বলে তারা জ্ঞানপাপী। তাদের জন্য আমরা দোয়া করি তারা যেন হেদায়েতের পথে ফিরে আসে। দরবারে দিন দিন ভক্ত মুরিদান বাড়ছে। বিভিন্নস্থান থেকে অসুস্থ বিপদগ্রস্ত মানুষরা আসেন ফয়েজ ও বরকতের জন্য। এটা বাতেলদের সহ্য হচ্ছে না বলেই এমন করছে। সৎপথে থেকে আল্লাহর বিধিবিধান মেনে মানুষের সেবা করার প্রতিদান স্বয়ং আল্লাহই দেবেন। আমার মরহুম পিতার সামগ্রীক খিদমাতগুলোকে জারি রাখার জন্যে সর্বাত্মক চেষ্টা করে যাচ্ছি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ