Inqilab Logo

রোববার ২২ সেপ্টেম্বর ২০২৪, ০৭ আশ্বিন ১৪৩১, ১৮ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

দোয়ারাবাজারে স্থানীয়দের অর্থায়নে কাঠের ব্রিজ নির্মাণ

দোয়ারাবাজার (সুনামগঞ্জ) উপজেলা সংবাদদাতা : | প্রকাশের সময় : ১৭ সেপ্টেম্বর, ২০২২, ১২:০০ এএম

সুনামগঞ্জের দোয়ারাবাজার উপজেলার বাংলাবাজার ইউনিয়নের কলাউড়া গ্রামে বন্যায় ক্ষতিগ্রস্থ চলাচলের অনুপযোগী ভাঙ্গা কালভার্টের উপরে সেচ্ছাশ্রমে ও নিজেদের অর্থায়নে কাঠের ব্রিজ নির্মাণ করেছে এলাকাবাসী।

স্বেচ্ছাসেবকরা জানান, কলাউড়া মার্কেটের সঙ্গে গ্রামের সড়ক যোগাযোগ রক্ষায় স্থানীয় প্রশাসনের তেমন কোন তৎপরতা না থাকায় বাধ্য হয়ে গ্রামের লোকজন বাঁশ ও নগদ টাকা চাঁদা তুলে কাঠের কালভার্ট তৈরী করছে। স্থানীয়রা জানান, উপজেলার বাংলাবাজার ইউনিয়নের কলাউড়া গ্রামের রশিদ মেম্বারের বাড়ির পাশে বন্যার পানির স্রোতে কালভার্টের মাটি সরে গিয়ে কালভার্ট ভেঙ্গে চলাচলে বিঘ্ন ঘটছে। এলাকাবাসী নিজেদের অর্থায়নে বাঁশ ও কাঠ দিয়ে কাঠের ব্রিজ নির্মাণ করা হয়েছে। কলাউড়া গ্রামের আতিকুর রহমান জানান, গ্রামবাসী থেকে টাকা তুলে তুলে ৫০ হাজার টাকা ব্যয় করে আমরা এই কাঠের ব্রিজ তৈরী করেছি। রুবেল আহমেদ বলেন, ইউনিয়নের চেয়ারম্যান মেম্বার কারো সহযোগিতা না পেয়ে গ্রামের বিশিষ্ট ব্যবসায়ী মোহাম্মদ আলী, মফিজ বেগ, আতিকুর রহমান, আল আমিন, খলিল মিয়াসহ গ্রামবাসীর সহযোগিতায় কাঠের ব্রিজটি করেছি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ