Inqilab Logo

শুক্রবার, ১৭ মে ২০২৪, ০৩ জ্যৈষ্ঠ ১৪৩১, ০৮ জিলক্বদ ১৪৪৫ হিজরী

নবীগঞ্জে আ. লীগ-বিএনপির পাল্টাপাল্টি কর্মসূচি

১৪৪ ধারা জারি

নবীগঞ্জ (হবিগঞ্জ) উপজেলা সংবাদদাতা : | প্রকাশের সময় : ১৭ সেপ্টেম্বর, ২০২২, ১২:০০ এএম

প্রশাসনের কঠোর অবস্থানের কারণে নবীগঞ্জ পৌর বিএনপি ও নবীগঞ্জ পৌর আওয়ামী লীগের পাল্টাপাল্টি বিক্ষোভ সমাবেশ হয়নি। সকাল থেকে শহরজুড়ে থমথমে অবস্থা বিরাজ করে। ফলে প্রশাসনের পক্ষ থেকে ১৪৪ ধারা জারি করা হয়। বিক্ষোভ সমাবেশ করতে না পেরে সংবাদ সম্মেলন করেছে বিএনপি

গতকাল বিকেলে নবীগঞ্জ শহরে সাবেক এমপি শেখ সুজাত মিয়ার বাসভবনে বিএনপির সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়। সম্মেলনে বক্তব্য রাখেন, সাবেক এমপি ও কেন্দ্রীয় বিএনপির সদস্য শেখ সুজাত মিয়া, পৌর মেয়র ছাবির আহমদ চৌধুরী।

এসময় তারা অভিযোগ করে বলেন, পূর্ব নির্ধারিত বিক্ষোভ সমাবেশ সফল করতে শুরু থেকে ব্যাপক প্রস্তুতি ও জনস্রোত দেখে ঈর্ষান্বিত হয়ে গণতান্ত্রিক আন্দোলনকে বাঁধাগ্রস্ত করতে আওয়ামী লীগ হঠাৎ পাল্টা কর্মসূচি ঘোষণা করে। অবৈধ সরকার অবৈধভাবে প্রশাসনকে ব্যবহার করে ১৪৪ ধারা জারি করেছে, এর ফলে জনগণের অধিকার হরণ করা হয়েছে। এসময় নবীগঞ্জ পৌর বিএনপির আহবায়ক ছালিক মিয়া চৌধুরী, যুগ্ম আহবায়ক আব্দুল আলীম ইয়াছিনীসহ কয়েক শতাধিক নেতাকর্মী উপস্থিত ছিলেন।

এদিকে দুপুরের পর থেকে নবীগঞ্জ শহরের বিভিন্ন গুরুত্বপূর্ণ মোড়ে আওয়ামী লীগের নেতাকর্মীদের জড়ো হতে দেখা যায়। এদিকে আওয়ামী লীগ-বিএনপির পাল্টাপাল্টি কর্মসূচিকে কেন্দ্র করে গত বৃহস্পতিবার রাতে নবীগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা শেখ মহিউদ্দিন স্বাক্ষরিত এক আদেশে শহরে শুক্রবার সকাল ১১টা থেকে রাত ১১টা পর্যন্ত ১৪৪ ধারা জারি করেন। গতকাল সকাল থেকে নবীগঞ্জ শহরের বিভিন্ন গুরুত্বপূর্ণ মোড়ে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়।

নবীগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মো. ডালিম আহমেদ জানান, দু’পক্ষের পাল্টাপাল্টি সমাবেশ থাকায় ১৪৪ ধারা জারি করা হয়। সকাল থেকে শহরজুড়ে অতিরিক্ত পুলিশ মোতায়েন ছিল। কোনো ধরণের বিশৃঙ্খলা ঘটেনি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ