Inqilab Logo

শুক্রবার, ১০ মে ২০২৪, ২৭ বৈশাখ ১৪৩১, ০১ জিলক্বদ ১৪৪৫ হিজরী

ঝুঁকিতে চন্দ্রঘোনা ফেরিঘাট সড়ক

রাঙ্গুনিয়া (চট্টগ্রাম) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ১৭ সেপ্টেম্বর, ২০২২, ১২:০০ এএম

রাঙ্গুনিয়া উপজেলার চন্দ্রঘোনা দোভাষি বাজার আমতলি এলাকায় কর্ণফুলী নদীর পাড়ে স্থাপিত ব্লক ধসে যাচ্ছে। ঝুঁকির মধ্যে পড়েছে আমতলী-ফেরিঘাট সড়ক। ভাঙন অব্যাহত থাকলে একটি অর্ধশতাধিক স্থাপনা বিলীন হওয়ার সম্ভাবনা রয়েছে বলে এলাকাবাসী জানিয়েছে।

জানা যায়, উপজেলার আমতলী সড়কের কর্ণফুলী নদী ভাঙন রক্ষায় নদীর পাড়ে ২০২০ সালের অক্টোবর মাসে ব্লক বসানো হয়। ব্যবসায়ী মোতালেব হোসেন বলেন, এলাকাবাসীর দাবির প্রেক্ষিতে দোভাষিবাজার আমতলী সড়ক রক্ষায় কর্ণফুলী নদীর পাড়ে ব্লক স্থাপন করে সরকার। কিন্তু দুই বছর অতিক্রম হতে না হতে আরসিসি ব্লক পাড় থেকে ধসে যাচ্ছে। আমতলী সড়কে প্রতদিন শতশত যানবাহনে হাজার হাজার মানুষ যাতায়াত করে থাকে। নদীর পাড়ে রয়েছে একাধিক ব্যবসা প্রতিষ্ঠান ও ঘরবাড়ি। আরসিসি ব্লক ভাঙনস্থলে পুনরায় মেরামতের মাধ্যমে নদীর পাড় রক্ষা করা সম্ভব। তা না হলে ভাঙনের কবলে পড়ে সাধারণ মানুষ চরম দূর্ভোগ পোহাতে হবে।

দোভাষিবাজারের ব্যবসায়ী সমিতির সভাপতি মো. জাহাঙ্গীর আলম বলেন, দোভাষিবাজার আমতলী সড়কে কর্ণফুলী নদীর ভাঙন রোধে ভাঙন কবলিত আরসিসি ব্লক দ্রুত মেরামত জরুরি হয়ে পড়েছে। ব্যবসায়ীদের পক্ষ থেকে চন্দ্রঘোনা ইউপি চেয়ারম্যানসহ সংশ্লিষ্ট কর্তৃপক্ষের নিকট সমস্যার কথা জানানো হয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ