Inqilab Logo

বৃহস্পতিবার, ০৯ মে ২০২৪, ২৬ বৈশাখ ১৪৩১, ২৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

খাগড়াছড়ি কারাগারে এসএসসি পরীক্ষা

খাগড়াছড়ি জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ১৭ সেপ্টেম্বর, ২০২২, ১২:০০ এএম

খাগড়াছড়িতে জেলখানায় বসে মাধ্যমিক স্কুল সার্টিফিকেট (এসএসসি) পরীক্ষা দিচ্ছেন ৩ শিক্ষার্থী। বিষয়টি নিশ্চিত করেছেন জেলা কারাগারের জেলার এ জি মাহমুদ।

গত বৃহস্পতিবার সারাদেশে একযোগে শুরু হওয়া পরীক্ষায় কারাগারের অফিস কক্ষে বসেই এই তিন শিক্ষার্থী পরীক্ষায় অংশ নেন।

পরীক্ষায় অংশ নেয়া খাগড়াছড়ি পৌরসভার কদমতলী এলাকা জাহাঙ্গীর আলমের ছেলে সোহাগ আলম নারী ও শিশু নির্যাতন মামলার আসামি হয়েছেন। সে খাগড়াছড়ি টেকনিক্যাল স্কুল এন্ড কলেজের ছাত্র। একমাস আগে কারাগারে যায় সে।

অপর দুইজন আরিফুল ইসলাম হত্যা মামলার আসামি। সে পানছড়ি বাজার উচ্চ বিদ্যালয়ের শিক্ষার্থী। কয়েকদিন আগে পুলিশের হাতে আটক হয়ে জেলে প্রেরণ করে বিচারীক আদালত। নিপুন ত্রিপুরা হত্যা মামলার আসামি এই শিক্ষার্থী। সে মাটিরাঙা মিউনিসিপ্যাল স্কুলের শিক্ষার্থী। একবছর আগে জেলে গেছে।

খাগড়াছড়ি জেলা কারাগারের জেলার এজি মাহমুদ বলেন, তিন শিক্ষার্থী কারাগারের অফিস কক্ষে বসে পরীক্ষা দিচ্ছে। তারা ৩ শিক্ষকের তত্ত্বাবধায়নে পরীক্ষা দিচ্ছে। নির্ধারিত সময়ের মধ্যে তারা পরীক্ষা শুরু করেছে।
খাগড়াছড়ি জেলা শিক্ষা কর্মকর্তা উত্তম খীসা জানান, জেলায় এবার তিন পরীক্ষার্থী কারাগারে বসে এসএসসি পরীক্ষায় অংশ নিচ্ছে। তারা যাতে নির্ধারিত সময় পরীক্ষায় অংশ নিতে পারে সেজন্য সব ধরণের প্রস্তুতি নেয়া হয়েছে বলে তিনি জানান।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ