Inqilab Logo

মঙ্গলবার, ১৪ মে ২০২৪, ৩১ বৈশাখ ১৪৩১, ০৫ জিলক্বদ ১৪৪৫ হিজরী

বিদ্যুত লাইনের কারণে নির্মাণকাজ বন্ধ

দাউদকান্দিতে দুর্ঘটনার শঙ্কা

দাউদকান্দি (কুমিল্লা) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ১৭ সেপ্টেম্বর, ২০২২, ১২:০০ এএম

বিদ্যুৎ লাইনের কারণে কুমিল্লার দাউদকান্দি উপজেলার ইলিয়টগঞ্জের লক্ষীপুর গ্রামে মহাশ্মশান কমপ্লেক্সের নির্মাণ কাজ বন্ধ থাকায় হিন্দু ধর্মের মৃত লোকদের দাহ করা বিঘ্ন ঘটছে এবং যেকোনো সময় দুর্ঘটনার আশঙ্কা রয়েছে। এখানে পূর্বে এলাকার মৃত লোকদের চুলায় ভস্ম করা হতো বর্তমানে মেজর জেনারেল (অব.) সুবিদ আলী ভূঁইয়া এমপির সুপারিশে সরকারি বরাদ্দ ও ব্যক্তিগত অর্থের বিনিময় এবং কমপ্লেক্সের পরিচালনা কমিটির সভাপতি শ্রী কৃষ্ণকান্তি রায় ও সাধারণ সম্পাদক শ্রী চন্দন সাহার নেতৃত্বে আধুনিক কমপ্লেক্সে রূপান্তরিত হতে যাচ্ছে। ২০১৯ সালে এ কাজ শুরু হলেও বর্তমানে কমপ্লেক্সের ওপরে বিদ্যুৎ লাইন থাকায় কমপ্লেক্সের কাজ বন্ধ রয়েছে। বিদ্যুতের লাইন পাশ দিয়ে সরিয়ে নেয়ার জন্য সংশ্লিষ্ট বিদ্যুৎ কর্তৃপক্ষের কাছে আবেদন করা হয়েছে। তবে তাদের দৃঢ় বিশ্বাস বিষয়টি আন্তরিকভাবে বিদ্যুৎ কর্তৃপক্ষ দেখবেন। ৭৮ শতাংশ জায়গার ওপর ধর্মীয় প্রকল্প রয়েছে।

এ ব্যাপারে কমপ্লেক্সের সাধারণ সম্পাদক শ্রী চন্দন সাহা ও লক্ষ্মীপুর গ্রামের সাবেক মেম্বার বলয় দেব লক্ষীপুর গ্রামের প্রদীপ সাহা জানান, একটু বৃষ্টি শুরু হলেই বিদ্যুতের লাইনের সাথে কমপ্লেক্সের স্থাপনার সাথে সংঘর্ষে অগ্নিকাণ্ড ঘটে। অগ্নিকাণ্ডে যে কোনো সময় দুর্ঘটনা ঘটে যেতে পারে। আমরা এ ব্যাপারে দ্রুত বিদ্যুৎ কর্তৃপক্ষের হস্তক্ষেপ কামনা করছি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ