Inqilab Logo

বৃহস্পতিবার, ০৯ মে ২০২৪, ২৬ বৈশাখ ১৪৩১, ২৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

শ্রীপুরে নির্মাণ সামগ্রী পড়ে শিশুর মৃত্যু

শ্রীপুর (গাজীপুর) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ১৫ সেপ্টেম্বর, ২০২২, ৬:১৬ পিএম

গাজীপুরের শ্রীপুরে বহুতল ভবনের ছাদ থেকে নির্মাণ সামগ্রী পড়ে ফাতেমা খাতুন (৮) শিশু নিহত হয়েছে। বৃহস্পতিবার (১৫ সেপ্টেম্বর) সকাল সাড়ে ১১টার দিকে উপজেলার মাওনা ইউনিয়নের মাওনা উত্তরপাড়া গ্রামে এঘটনা ঘটে।

নিহত শিশু ফাতেমা ময়মনসিংহ জেলার সদর থানার চরভবানীপুর কোনাপাড়া গ্রামের আমিনুল ইসলামের মেয়ে। আমিনুল ইসলাম পরিবার নিয়ে মাওনা উত্তরপাড়া গ্রামের সাংবাদিক মোতাহার খানের বাড়িতে ভাড়া থেকে ব্যবসা করতো। ফাতেমা স্থানীয় একটি মাদ্রাসা লেখাপড়া করতো।

নিহত ফাতেমার বাবা আমিনুল ইসলাম জানান, মাওনা উত্তরপাড়া গ্রামের রফিকুল ইসলাম খান স্বপনের বহুতল ভবন নির্মাণ করছিল। ওই ভবনের সীমানা প্রাচীরের ভেতর সবসময় শিশুরা খেলাধুলা করতো। প্রতিদিনের মতো ওই বহুতল ভবন এলাকায় শিশুরা খেলতে যায়। বৃহস্পতিবার সকাল সাড়ে ১১টার দিকে হঠাৎ ভবনের চার তলা থেকে বিভিন্ন নির্মাণ সামগ্রী ও প্লাস্টারে অবশিষ্টাংশ বেলকনি দিয়ে নিচে ফেলা হয়। নির্মাণ সামগ্রী ও অবশিষ্টাংশ নিচে ভবনের নিচে থাকা শিশুদের গায়ের ওপর পড়লে ফাতেমা গুরুতর আহত হয়। পরে তাকে উদ্ধার করে স্থানীয় আল হেরা মেডিকেল সেন্টারে নেয়া হলে কর্তব্যরত চিকিৎসক মৃত ঘোষণা করে।

ঠিকাদার হানিফ মমিয়া বলেন, তিনি আজ ঘটনাস্থলে ছিলেন না। সীমানা প্রাচীরের ভেতরেই কাজ করছি। ছাদ থেকে শ্রমিকরা নিচে নির্মান সামগ্রী ফেলায় এমনটি ঘটেছে। এছাড়া তিনি নিরাপত্তা বেষ্টনীর ভেতরেই কাজ করছেন যে কারণে নিরাপত্তা বেষ্টনী দেয়া হয়নি।

এ বিষয়ে ভবনের মালিক রফিকুল ইসলাম বলেন, ঘটনার পরপরই আমি শিশুটিকে উদ্ধার করে হাসপাতালে নিয়ে যাই। হাসপাতালে নিয়ে যাওয়ার আগে শিশুটির মৃত্যু হয়েছে বলে জানিয়েছে চিকিৎসক।এ ছাড়া নিরাপত্তার বিষয়টি দেখবে ঠিকাদারি প্রতিষ্ঠান।

এবিষয়ে শ্রীপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ মনিরুজ্জামান জানান, শিশু নিহতের খবর পেয়ে ঘটনাস্থলে পুলিশ পাঠানো হয়েছে। নিহত শিশুর পরিবারের পক্ষ থেকে লিখিত অভিযোগ দিলে আইনগত ব্যবস্থা নেয়া হবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ